Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

চোরকে নিয়ে ফোন ফেরাতে এল পুলিশ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ সেপ্টেম্বর ২০১৯ ০৩:১৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রাতে ঘুমোতে যাওয়ার সময়ও মোবাইল ফোন সঙ্গেই ছিল। কিন্তু শুক্রবার ভোরে ঘুম থেকে উঠে প্রত্যেকে দেখেন, বাড়িতে পুলিশ এসেছে তাঁদের চুরি যাওয়া ফোন ফেরত দিতে। সঙ্গে দুই যুবক। মাথায় উস্কো-খুস্কো চুল, দড়িতে হাত বাঁধা। দরজা খুলতেই হাসিমুখে পুলিশ বলছে, ‘‘আপনার ফোনটা এরা চুরি করে পালাচ্ছিল। ধরা পড়েছে। বেলায় থানায় গিয়ে দেখা করবেন। কাগজপত্রের কিছু কাজ রয়েছে!’’ নিউ আলিপুর থানা এলাকার তিনটি বাড়িতে এ ভাবেই এ দিন সকালে চোরকে সঙ্গে নিয়ে চুরি যাওয়া ফোন ফিরিয়ে দিয়ে এল পুলিশ।

২১সি, ডায়মন্ড হারবার রোড এবং ৭৩ শীল ঠাকুরবাড়ি রোডের তিন বাসিন্দার এমনই অভিজ্ঞতা। ফোন চুরির ব্যাপারটি কেউ টের পাননি। সবার ঘুম ভাঙার আগেই পুলিশ ফোনগুলি উদ্ধার করে। তার পরে সেই চুরির ফোন আর দুই চোরকে সঙ্গে নিয়ে ফোন ফেরাতে যায়। চুরির অভিযোগে পুলিশ শেখ রাকেশ এবং সাইদুল মহম্মদ গায়েন নামে দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা দুই যুবককে গ্রেফতার করেছে। পুলিশের দাবি, তিনটি মোবাইল ফোনই ধৃতদের থেকে উদ্ধার হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে দেবদাস আচার্য, আব্দুস সামাদ এবং জামিরুল শেখের ফোন চুরি যায়। রাতে চুরির পরে ভোরের ট্রেনে ধরে বাড়ি ফিরে যাওয়ার ছক ছিল ধৃতদের। তবে স্টেশনে তারা ধরা পড়ে। তাদের জেরা করেই ফোনের মালিকদের সন্ধান পায় পুলিশ। ঘটনায় অবাক একটি ফোনের মালিক দেবদাস বলেন, ‘‘কী হল কিছুই বুঝলাম না। থানায় অভিযোগ করে এসেছি।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement