Advertisement
০৫ মে ২০২৪
Presidency University

ফি মকুবের আশ্বাস প্রেসিডেন্সি কর্তৃপক্ষের

সমস্ত রকম পরীক্ষার ফি এবং টিউশন ফি মকুবের দাবিতে শনিবার থেকে অবস্থান-বিক্ষোভ চালিয়ে আসছিল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ০৪:৪৯
Share: Save:

ফি মকুব নিয়ে টানা দু’দিন পড়ুয়াদের অবস্থানের পরে সোমবার নরম হলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাঁদের তরফে জানানো হল, যে পড়ুয়ারা ফি দিতে সমস্যার কথা জানাবেন, তাঁদের ফি মকুব করা হবে।

সমস্ত রকম পরীক্ষার ফি এবং টিউশন ফি মকুবের দাবিতে শনিবার থেকে অবস্থান-বিক্ষোভ চালিয়ে আসছিল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ। শনিবার বিশ্ববিদ্যালয়ের গেট বন্ধ থাকায় মই বেয়ে গেট টপকে ক্যাম্পাসে ঢুকেছিলেন আন্দোলনকারীরা। তাঁদের দাবি ছিল, অতিমারির সময়ে ফি দেওয়ার এই নির্দেশ তাঁরা মানবেন না। শেষ পর্যন্ত এ দিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বরফ গলেছে।

ছাত্র সংসদের সদস্য দেবনীল পাল জানান, কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, যে পড়ুয়াদের ফি দিতে সমস্যা আছে তাঁরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এই মর্মে ইমেল পাঠালে তাঁরা তা বিবেচনা করে ফি মকুব করবেন। এই আশ্বাস পাওয়ার পরে অবস্থান তুলে নেন আন্দোলনকারীরা।

অন্য দিকে, এ দিন ফি বৃদ্ধির অভিযোগে বিদ্যাসাগর কলেজে বিক্ষোভ দেখান কিছু পড়ুয়া। তাঁদের অভিযোগ, আগাম বিজ্ঞপ্তি ছাড়াই ওই কলেজে ভর্তির ফি কয়েক গুণ বাড়িয়ে দেওয়া হয়েছে। তবে পড়ুয়াদের অভিযোগ সত্ত্বেও ফি কমানোর আশ্বাস দেননি কলেজ কর্তৃপক্ষ। তা শুধুমাত্র কিছু দিন স্থগিত রাখার কথা জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Presidency University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE