Advertisement
০২ মে ২০২৪
Israel Palestine Conflict

ইডেনে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের গ্যালারিতে প্যালেস্টাইনের পতাকা, ধরে নিয়ে গেল পুলিশ

গ্যালারি থেকে চার জনকে ধরে নিয়ে গেল পুলিশ। ময়দান থানায় নিয়ে যাওয়া হয়েছে তাঁদের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৬ নম্বর গেট থেকে দু’জন এবং ব্লক ডি থেকে দু’জনকে ধরে নিয়ে যাওয়া হয়েছে।

image of flag

ইডেনের গ্যালারিতে উড়ছে প্যালেস্টাইনের পতাকা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ২০:৫১
Share: Save:

বাংলাদেশ বনাম পাকিস্তানের ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনের গ্যালারিতে দেখানো হল প্যালেস্টাইনের পতাকা। মাঠে ঢোকার গেটেও উড়ল সেই লাল-কালো-সাদা-সবুজ পতাকা। এর পরেই গ্যালারি থেকে চার জনকে ধরে নিয়ে গেল পুলিশ। ময়দান থানায় নিয়ে যাওয়া হয়েছে তাঁদের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৬ নম্বর গেট থেকে দু’জন এবং ব্লক ডি থেকে দু’জনকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাঁদের ছেড়ে দেওয়া হয়েছ। পুলিশ সূত্রে খবর ওই চার জন ব্যক্তি বালি, একবালপুর এবং কসবা এলাকার বাসিন্দা।

মনে করা হচ্ছে, প্যালেস্টাইনের পতাকা দেখিয়ে গাজ়ায় ইজ়রায়েল হামলার বিরুদ্ধে প্রতিবাদ করছিলেন ওই দর্শকেরা। প্রসঙ্গত, মঙ্গলবারের ম্যাচে ইডেনের মাঠে উপস্থিত ছিলেন বাংলাদেশের বহু নাগরিক।

গত ৭ অক্টোবর ইজ়রায়েলের ভূখণ্ড লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোড়ে প্যালেস্টাইনের হয়ে অস্ত্র ধরা গোষ্ঠী হামাস। ২০০-রও বেশি নাগরিককে বন্দি করে গাজ়ায় নিয়ে যান তারা। ওই অতর্কিত হামলায় মারা গিয়েছেন প্রায় ১,৪০০ জন। পাল্টা গাজ়ায় হামলা করে ইজ়রায়েল সেনা। তাতে এখন পর্যন্ত মারা গিয়েছেন অন্তত আট হাজার জন। অর্ধেকেরও বেশি শিশু। গাজায় যুদ্ধ বন্ধের জন্য রাষ্ট্রপুঞ্জের ভোটাভুটি থেকে বিরত থেকেছে ভারত। এই নিয়ে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করেছে কংগ্রেস-সহ বিরোধীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE