Advertisement
০২ মে ২০২৪
COVID-19

বিদেশফেরত ব্রিটিশ মহিলা কোভিড আক্রান্ত, বলছে স্বাস্থ্য ভবন, আইডিতে চলছে চিকিৎসা

কোভিড আক্রান্ত ওই মহিলা আদতে ব্রিটিশ নাগরিক। থাকেন অস্ট্রেলিয়ায়। বছর ৪৮-এর ওই মহিলা কুয়ালালামপুর থেকে দমদম বিমানবন্দরে আসেন। বিমানবন্দরে তাঁর কোভিড পরীক্ষা হয়।

এক চিকিৎসক জানিয়েছেন, মহিলার শারীরিক অবস্থার উপর নজর রাখা হচ্ছে।

এক চিকিৎসক জানিয়েছেন, মহিলার শারীরিক অবস্থার উপর নজর রাখা হচ্ছে। ছবি: প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ২২:১৪
Share: Save:

বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি বিদেশ ফেরত মহিলার কোভিডই হয়েছে। নিশ্চিত করেছে নাইসেডের কোভিড পরীক্ষার রিপোর্ট। স্বাস্থ্য ভবনের একটি সূত্র এমনটাই বলছে। এক চিকিৎসক জানিয়েছেন, মহিলার শারীরিক অবস্থার উপর নজর রাখা হচ্ছে। আবারও তাঁর কোভিড পরীক্ষা করা হবে। কোভিডের কোন প্রজাতি বা উপরূপে ওই মহিলা আক্রান্ত, তা জানতে জিন সিকোয়েন্সিং করা হবে বলে বেলেঘাটা আইডি হাসপাতাল এবং স্বাস্থ্য ভবন সূত্রের খবর।

কোভিড আক্রান্ত ওই মহিলা আদতে ব্রিটিশ নাগরিক। থাকেন অস্ট্রেলিয়ায়। বছর ৪৮-এর ওই মহিলা কুয়ালালামপুর থেকে দমদম বিমানবন্দরে আসেন। বিমানবন্দরে তাঁর কোভিড পরীক্ষা হলে রিপোর্ট পজিটিভ আসে বলে জানা গিয়েছে। বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্রে খবর, আপাতত জ্বর বা অন্য সমস্যা নেই বিদেশিনীর। হাসপাতালে স্বাভাবিক খাওয়া দাওয়াও করেছেন।

অন্য দিকে, বিমানবন্দর সূত্রে জানা গিয়েছিল, রবিবার ব্যাঙ্ককফেরত এক যাত্রীর নমুনা সংগ্রহ করে কোভিড পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। পরীক্ষায় ওই যাত্রীর রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু রিপোর্ট আসার আগেই কলকাতা ছাড়েন ওই যাত্রী। তিনি অন্তর্দেশীয় বিমান ধরে রওনা দেন বিহারের উদ্দেশে। রাজ্যের এক স্বাস্থ্যকর্তা জানিয়েছেন, ওই যাত্রীর কোভিড আক্রান্ত হওয়ার বিষয়টি জানানো হয়েছে বিহার সরকারকে। সম্প্রতি চিন-সহ দক্ষিণ এশিয়ার একাধিক দেশ থেকে আসা যাত্রীদের করোনা পরীক্ষা শুরু হয়েছে দেশের বিমানবন্দরগুলিতে। সেই পরীক্ষাতেই করোনা ধরা পড়ে বিহারের ওই যাত্রীর সংক্রমণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Beleghata ID Hospital airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE