×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ এপ্রিল ২০২১ ই-পেপার

প্রতিবেশীর নজর সম্পত্তিতে, মানসিক চাপে আত্মহত্যার চেষ্টা বৃদ্ধ দম্পতির!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ জুলাই ২০১৯ ১৮:২৪
গ্রাফিক: তিয়াসা দাস।

গ্রাফিক: তিয়াসা দাস।

বেহালার পর্ণশ্রীতে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন বৃদ্ধ এক দম্পতি। অচৈতন্য অবস্থায় উদ্ধার করে গৃহকর্তা রাজেশ্বর মজুমদার এবং তাঁর স্ত্রী শ্যামলী মজুমদারকে হাসপাতালে ভর্তি করা হয়। স্থানীয় সূত্রে খবর, হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রাজেশ্বরবাবুকে বলতে শোনা যায়, তাঁরা যে অংশে থাকেন তা লিখে দেওয়ার জন্য চাপ দিচ্ছিলেন এক প্রতিবেশী।

মঙ্গলবার সকালে বাড়িতে কাজ করতে এসে দু’জনকে অচৈতন্য অবস্থায় ঘরে পড়ে থাকতে দেখেন পরিচারিকা। তিনি সঙ্গে সঙ্গে স্থানীয়দের খবর দেন। এর পর তাঁদের নিয়ে যাওয়া হয় বিদ্যাসাগর হাসপাতালে। সেখানেই তাঁরা আপাতত চিকিৎসাধীন রয়েছেন।

পর্ণশ্রীর উপেন ব্যানার্জি রোডে চারতলা বাড়ির চিলেকোঠায় থাকতেন ওই দম্পতি। তাঁরা অভাবের কারণে নীচের তিনটি তলাই বিক্রি করে দেন বলে স্থানীয় সূত্রে পুলিশ জানতে পেরেছে। তার পর থেকে ওই বহুতলের চিলেকোঠার ঘরে থাকতে শুরু করেন। অভিযোগ, এক প্রতিবেশী ওই ঘরও তাঁর নামে লিখে দেওয়ার জন্যে চাপ সৃষ্টি করছিলেন। আদৌ সে রকম কোনও ঘটনা ঘটেছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: একতলায় বৃদ্ধা, দোতলায় বৃদ্ধ, নেতাজিনগরে দম্পতি খুনের পিছনে সম্পত্তি! অনুমান পুলিশের

বাংলাদেশি বলেই দিতে হবে তোলা! না দেওয়ায় মারধর-ছিনতাই নিউটাউনে

রাজেশ্বর মজুমদারের বয়স প্রায় ৭০ বছর, শ্যামলীদেবী ৬০ ছুঁইছুঁই। বয়সজনিত কারণে রাজেশ্বর কাজ করতে পারতেন না। কোনও রকমে সংসার চলত বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। এমনিতেই সংসারে অভাব, তার উপর তাঁরা যে অংশে থাকেন, তা হাতিয়ে নেওয়ার চেষ্টা হওয়ায় ওই বৃদ্ধ দম্পতি মানসিক অবসাদে ভুগছিলেন বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ।

Advertisement