Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

বৃষ্টির সম্ভাবনা উত্তরের দুই জেলায়, তাপমাত্রা কি আবার কমতে পারে? কী বলছে হাওয়া অফিস?

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি বেশি। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.১ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের দুই জেলা।

শনিবার বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের দুই জেলা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৫০
Share: Save:

মঙ্গলবার মধ্যরাতে হালকা বৃষ্টিতে ভিজেছিল রাজ্যের কয়েকটি জেলা। বুধবার সকাল থেকে বৃষ্টির দেখা না মিললেও আকাশ আংশিক মেঘলা রয়েছে। কয়েক দিন ধরে বিক্ষিপ্ত বৃষ্টির কারণে তাপমাত্রায় সামান্য পারদপতন হয়েছে রাজ্য জুড়ে। বিশেষ করে রাতের দিকে তাপমাত্রা কমতে দেখা গিয়েছে। তবে চলতি সপ্তাহে তাপমাত্রার বিশেষ পরিবর্তন হবে না। এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর।

আগামী চার-পাঁচ দিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। আগামী পাঁচ দিনে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বুধবার থেকে রাজ্য জুড়ে শুকনো আবহাওয়া থাকলেও পরের সপ্তাহ থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের কোনও জেলায় আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও দেখা মিলবে না বৃষ্টির। শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গের সমস্ত জেলায় স্বস্তিদায়ক আবহাওয়া থাকলেও শনিবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে দার্জিলিং এবং কালিম্পং জেলার কয়েকটি এলাকা।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি বেশি। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.১ ডিগ্রি সেলসিয়াস। ২৪ ঘণ্টার মধ্যে এক লাফে প্রায় দুই ডিগ্রি বৃদ্ধি পেয়েছে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE