Advertisement
০৪ মে ২০২৪
TMC Rally on 21st July

২১ জুলাইয়ের প্রস্তুতি সভায় রেজিস্ট্রার, বিতর্ক যাদবপুরে

মঞ্চে ছিল ২১ জুলাইয়ের সভা নিয়ে পোস্টার। সেখানে রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু তৃণমূলের উত্তরীয় পরে বক্তৃতা দেন। পাশপাশি, সহ-উপাচার্য চিরঞ্জীব ভট্টাচার্যকে মঞ্চে ফুল নিতে দেখা যায়।

An image of Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ০৭:৪৭
Share: Save:

তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশের প্রস্তুতি-সভার মঞ্চে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং সহ-উপাচার্যের উপস্থিতি নিয়ে বিতর্ক ছড়াল। বুধবারের ওই অনুষ্ঠানে রেজিস্ট্রার বক্তৃতাও করেন।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তৃণমূলের শিক্ষাকর্মী সংগঠনের উদ্যোগে এ দিন ক্যাম্পাসের ত্রিগুণা সেন প্রেক্ষাগৃহে ওই সভার আয়োজন করা হয়েছিল। মঞ্চে উপস্থিত ছিলেন তৃণমূলের সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার-সহ বিশ্ববিদ্যালয়ের কয়েক জন তৃণমূল শিক্ষক এবং শিক্ষাকর্মী নেতা। মঞ্চে ছিল ২১ জুলাইয়ের সভা নিয়ে পোস্টার। সেখানে রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু তৃণমূলের উত্তরীয় পরে বক্তৃতা দেন। পাশপাশি, সহ-উপাচার্য চিরঞ্জীব ভট্টাচার্যকে মঞ্চে ফুল নিতে দেখা যায়।

বিষয়টি নিয়ে রেজিস্ট্রারের বক্তব্য, তিনি বিশ্ববিদ্যালয়ের সব পক্ষের অনুষ্ঠানে যান। এখানে যাওয়ার অনুরোধ পাওয়ায় গিয়েছেন। রেজিস্ট্রার বলেন, ‘‘কোনও রকম রাজনৈতিক বক্তৃতা করিনি। বিশ্ববিদ্যালয় নিয়ে বলেছি।’’ অন্য দিকে সহ-উপাচার্যের বক্তব্য, তিনি ক্যাম্পাসের তিন নম্বর গেট দিয়ে ঢুকে নিজের দফতরে যাওয়ার সময়ে ত্রিগুণা সেন প্রেক্ষাগৃহের সামনে তাঁকে ডাকা হয়। তিনি হলে ঢোকেন। কিন্তু কিছু ক্ষণ পরেই বেরিয়ে যান। চিরঞ্জীবের যুক্তি, দীর্ঘদিন এই বিশ্ববিদ্যালয়ে থাকার কারণে তাঁর সঙ্গে সব শিক্ষাকর্মীর সম্পর্ক অত্যন্ত ভাল। তাঁদের অনুরোধে তিনি কিছু ক্ষণের জন্য ওই সভায় গিয়েছিলেন।

গোটা বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন সহ-উপাচার্য সিদ্ধার্থ দত্ত বলেন, ‘‘পদে থাকলে কোনও দলীয় কর্মসূচিতে না যাওয়াই কাম্য।’’ যাদবপুরের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পার্থপ্রতিম রায়ের কথায়, ‘‘পদাধিকারীরা যদি এমন কাজ করেন, তা হলে তাঁদের কাছ থেকে পক্ষপাতহীন মনোভাব আশা করা যাবে কী করে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE