Advertisement
০১ মে ২০২৪
TMC

দলীয় কর্মীর ভাইকে খুনে অভিযুক্ত স্বামী-সহ সাসপেন্ড তৃণমূল পুরপ্রতিনিধি

এ দিন পুরপ্রতিনিধিদের নিয়ে একটি বৈঠক হয়। সেখানেই সর্বসম্মত ভাবে ঊষা এবং অভীকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়।

An image of TMC

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ০৬:২৬
Share: Save:

দক্ষিণ দমদম পুরসভার ছ’নম্বর ওয়ার্ডে গত মাসে এক তৃণমূল কর্মীর ভাই নয়ন সাহাকে খুনের ঘটনায় অভিযুক্ত হিসাবে নাম জড়িয়েছিল স্থানীয় পুরপ্রতিনিধি ঊষা দেবনাথের স্বামী, তৃণমূল নেতা অভী দেবনাথের। ঘটনার পর থেকে এলাকায় দেখা যায়নি ওই দম্পতিকে। শুক্রবার দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায় জানান, দল ওই দু’জনকে আপাতত সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে। এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত হওয়া পর্যন্ত সাসপেনশন বহাল থাকবে।

সূত্রের খবর, এ দিন পুরপ্রতিনিধিদের নিয়ে একটি বৈঠক হয়। সেখানেই সর্বসম্মত ভাবে ঊষা এবং অভীকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও বিরোধীদের একাংশের অভিযোগ, ঘটনার পরে প্রায় এক মাস অতিক্রান্ত হতে চলল, এখনও মূল অভিযুক্ত ওই তৃণমূল নেতাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এখন ভোটের মুখে টনক নড়ল তৃণমূলের।

সেই ঘটনার পরে স্থানীয় বাসিন্দারা যেমন এলাকায় প্রতিবাদ-মিছিল করেছেন, তেমনই বিজেপি-ও অভিযুক্তদের দ্রুত গ্রেফতারির দাবি জানিয়ে থানায় স্মারকলিপি দিয়েছিল। বিরোধীদের অভিযোগ খারিজ করে তৃণমূলের স্থানীয় নেতৃত্বের অবশ্য দাবি, দলের তরফে প্রথম থেকেই ওই ঘটনার তীব্র সমালোচনা করা হয়েছে এবং পুলিশকে প্রয়োজনীয় পদক্ষেপ করতেও বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ওই ঘটনায় ইতিমধ্যেই এক জন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। যদিও গা-ঢাকা দেওয়া ওই দম্পতির সঙ্গে কোনও ভাবেই যোগাযোগ করা সম্ভব হয়নি। এই ঘটনায় তাঁদের প্রতিক্রিয়াও মেলেনি। নিহত নয়ন সাহার পরিবারের সদস্যদের বক্তব্য, খানিকটা দেরিতে হলেও দলের তরফে এই সিদ্ধান্ত যে নেওয়া হবে, সেটাই আশা করেছিলেন তাঁরা। যদিও মূল চক্রী-সহ বাকি অভিযুক্তেরা কেউ এখনও ধরা পড়েননি। তবে, রাজ্য প্রশাসনের উপরে তাঁদের পূর্ণ আস্থা রয়েছে। এ দিন দোষীদের কঠোর শাস্তির দাবি জানান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC TMC Councilor Murder Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE