Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

Abhishek Banerjee: লেখাপড়ায় কার অভিষেক হল? চেনেন এই হাতেখড়ি নেওয়া খুদেকে?

উঠতি তারুণ্যের মিষ্টি-মিষ্টি প্রেম-প্রেম দিনই শুধু নয়, সরস্বতী পুজো মানে আরও অনেকটা ছোটবেলায় স্লেট পেন্সিলে ‘অ’ লেখানো হাতেখড়িও।

হাতেখড়ি দু’বছরের খুদের।

হাতেখড়ি দু’বছরের খুদের। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২২ ২০:২৪
Share: Save:

সরস্বতী পুজো মানে শুধু উঠতি তারুণ্যের মিষ্টি-মিষ্টি প্রেম-প্রেম দিনই শুধু নয়, সরস্বতী পুজো মানে আরও অনেকটা ছোটবেলায় স্লেট পেন্সিলে ‘অ’ লেখানো হাতেখড়িও। এ বছরও বহু ঘরে শিশুর হাতেখড়ি দিলেন বাবা, মা, দাদু, দিদারা। যেমন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি। সকাল থেকেই পুজোর আয়োজন। আর আয়োজনের কেন্দ্রে এই খুদে। বছর দুয়েক বয়স। হাতে ওর পেন্সিল ধরিয়ে স্লেটে লেখালেন দাদু। হাতেখড়ি হল আয়াংশের। আয়াংশ বন্দ্যোপাধ্যায়। পরিচয়টা জানেন তো? অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলে। মমতা বন্দ্যোপাধ্যায়ের খুদে এক নাতি। হাতেখড়ি দেওয়ালেন অভিষেকের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:

অভিষেকের বড় সন্তান আজানিয়া। ২০১৯ সালের নভেম্বরে দ্বিতীয় সন্তানের বাবা হন অভিষেক। স্ত্রী রুজিরা পুত্রসন্তানের জন্ম দেওয়ার পর নেটমাধ্যমে নিজেই ছবি পোস্ট করেছিলেন তৃণমূল নেতা। ছেলের হাতেখড়ির ছবিও নিজের ফেসবুক প্রোফাইল থেকে পোস্ট করলেন অভিষেক।

‘আয়াংশ’ নামে অর্থ, ‘আলোর উ়ৎস’। মেয়ে আজানিয়ার নাম রেখেছিলেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ছেলের নাম রেখেছেন অভিষেক নিজেই। আপাতত গোয়ার ভোট নিয়ে ভীষণ ব্যস্ত অভিষেক। তার মধ্যে সময় করে শুক্রবার গোয়া থেকে কলকাতা ফিরেছেন। আবার রবিবারই গোয়া যাওয়ার কথা তাঁর। তার আগে পুত্রের অক্ষর পরিচয়ের সাক্ষী থাকলেন বাবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE