Advertisement
২০ জুলাই ২০২৪
Anuradha Lohia

হিন্দু হস্টেল নিয়ে আজ বৈঠক

আজ বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের রাজারহাট ক্যাম্পাসে হিন্দু হস্টেল ও বিশ্ববিদ্যালয়ের সল্টলেকের ছাত্রী আবাস মিলিয়ে মোট আট জন আবাসিকের সঙ্গে বৈঠক করবেন অনুরাধাদেবী।

—ফাইল চিত্র

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২০ ০২:৫৪
Share: Save:

অবশেষে হিন্দু হস্টেলের আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করতে চাইলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়া। সূত্রের খবর, আজ বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের রাজারহাট ক্যাম্পাসে হিন্দু হস্টেল ও বিশ্ববিদ্যালয়ের সল্টলেকের ছাত্রী আবাস মিলিয়ে মোট আট জন আবাসিকের সঙ্গে বৈঠক করবেন অনুরাধাদেবী।

হস্টেলের মেসে রান্নার কর্মীদের ছাঁটাইয়ের সিদ্ধান্ত প্রত্যাহার, হস্টেলের তিন, চার ও পাঁচ নম্বর ওয়ার্ডের সংস্কার-সহ একাধিক দাবি নিয়ে গত ৫১ দিন ধরে প্রেসিডেন্সির কলেজ স্ট্রিট ক্যাম্পাসে বিক্ষোভ-আন্দোলন চালাচ্ছেন পড়ুয়ারা। এর সঙ্গে যোগ হয়েছে সল্টলেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আবাসের বেশ কিছু দাবিও। সম্প্রতি তাঁদের অবরোধে টানা ২২ ঘণ্টা স্তব্ধ হয়ে ছিল মহাত্মা গাঁধী রোড ও কলেজ স্ট্রিটের মোড়। তখন পড়ুয়ারা দাবি তুলেছিলেন, যতক্ষণ উপাচার্য তাঁদের সঙ্গে আলোচনায় না-বসছেন, এই আন্দোলন চলবে।

আন্দোলনকারী এক পড়ুয়া বুধবার বলেন, ‘‘উপাচার্যের অফিস থেকে আসা ইমেলে বলা হয়েছে, তিনি হিন্দু হস্টেল এবং ছাত্রী আবাসের বিষয়গুলি নিয়ে রাজারহাট ক্যাম্পাসে আলোচনায় বসতে আগ্রহী। আট জনের এক প্রতিনিধিদল আলোচনায় বসছি।’’

প্রসঙ্গত, আন্দোলন চলাকালীন অনুরাধাদেবীকে ঘেরাও করেছিলেন পড়ুয়ারা। তিনি অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সুস্থ হওয়ার পর থেকে অনুরাধাদেবী আর কলেজ স্ট্রিট ক্যাম্পাসে আসেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anuradha Lohia Hindu Hostel Presidency University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE