Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Fake Police

Fake Police Arrested: ঘুষ নিয়ে সুবিধা করে দিন! বিচারককে টোপ দিয়ে গ্রেফতার ‘বড়ে মিঞা’, ‘ছোটে মিঞা’

অভিযুক্ত আত্মীয়কে আদালতে বিশেষ সুবিধা পাইয়ে দেওয়ার জন্য ওই বিচারককে ঘুষের প্রস্তাবও দেওয়া হয় বলেও পুলিশ জানিয়েছে।

দুই ব্যক্তিকেই বৃহস্পতিবার আদালতে পেশ করা হবে।

দুই ব্যক্তিকেই বৃহস্পতিবার আদালতে পেশ করা হবে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৩:২৬
Share: Save:

নিজেদের পরিচয় দেন পুলিশ হিসাবে। অতঃপর ভুয়ো পরিচয় দিয়ে বিচারককে ঘুষের প্রস্তাব দেওয়ার অভিযোগে কলকাতায় গ্রেফতার দুই। পরিচিত এক অভিযুক্ত ব্যক্তিকে আদালতে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য কলকাতা নগর দায়রা আদালতের একটি ফাস্ট ট্র্যাক কোর্টের ওই বিচারককে ঘুষের প্রস্তাব দেন ওই দুই ভুয়ো পুলিশ অফিসার। অভিযুক্ত দুই ব্যক্তির নাম আশিসপ্রকাশ পণ্ডিত এবং যশপাল শর্মা। অভিযুক্ত দু’জনেই হায়দরাবাদের বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার দুপুর আড়াইটে নাগাদ এই দুই ভুয়ো পুলিশ অফিসার ফাস্ট ট্র্যাক কোর্টের ওই বিচারকের চেম্বারে ঢোকেন। সেখানে গিয়ে বিচারকের সামনে নিজেদের অন্ধ্রপ্রদেশের উচ্চপদস্থ পুলিশ অফিসার বলে পরিচয় দেন। প্রমাণ হিসেবে দু’টি ভুয়ো পরিচয়পত্রও বিচারককে দেখান তাঁরা। তাঁরা বিচারককে বলেন, ২০২১ সালের একটি মামলার মূল অভিযুক্ত তাঁদের মধ্যে একজনের আত্মীয় এবং তিনি এই মুহূর্তে পুলিশি হেফাজতে। ওই অভিযুক্ত আত্মীয়কে আদালতে বিশেষ সুবিধা পাইয়ে দেওয়ার জন্য ওই বিচারককে ঘুষের প্রস্তাবও দেওয়া হয় বলেও পুলিশ জানিয়েছে।

এর পরই বিচারকের অভিযোগের ভিত্তিতে দুই অভিযুক্তকে গ্রেফতার করে হেয়ার স্ট্রিট থানার পুলিশ। পরিচয়পত্র দু’টিও ভুয়ো বলেই জানিয়েছে পুলিশ। দুই ব্যক্তিকেই বৃহস্পতিবার আদালতে পেশ করা হবে বলেও পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE