Advertisement
১৪ জুলাই ২০২৪
Republic Day Parade Red road

প্রজাতন্ত্র দিবসে সম্প্রীতির বার্তা

শুক্রবার রেড রোডে প্রজাতন্ত্র দিবসের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, স্বরাষ্ট্র সচিব নন্দিনী চক্রবর্তী প্রমুখ। অনুষ্ঠানে পতাকা উত্তোলন করেন বোস।

রেড রোডে ছৌ নাচ।

রেড রোডে ছৌ নাচ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ০৭:৫৬
Share: Save:

অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিনে কলকাতায় সংহতি যাত্রা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার রেড রোডে ৭৫তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানেও ট্যাবলোর মাধ্যমে দেওয়া হল সম্প্রীতির বার্তা, একতার বার্তা। কুচকাওয়াজে সর্বধর্ম সমন্বয়ের বার্তাও দিয়েছে রাজ্য সরকার।

শুক্রবার রেড রোডে প্রজাতন্ত্র দিবসের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, স্বরাষ্ট্র সচিব নন্দিনী চক্রবর্তী প্রমুখ। অনুষ্ঠানে পতাকা উত্তোলন করেন বোস। সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের তৈরি ‘একতাই সম্প্রীতি’ ট্যাবলোয় লেখা ‘ধর্ম যার যার, উৎসব সবার’। ছিল দক্ষিণেশ্বর মন্দির, নাখোদা মসজিদ, সেন্ট পলস গির্জার ছবি। রামমন্দিরের আবহে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাজ্য সরকারের এই ‘একতাই সম্প্রীতি’ ট্যাবলো অন্য রকম তাৎপর্য বহন করছে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

এ দিনের অনুষ্ঠানে ছিল পথশ্রী, লক্ষ্মীর ভান্ডার-সহ রাজ্যের বিভিন্ন প্রকল্পের ট্যাবলো। লক্ষ্মীর ভান্ডার-সহ বিভিন্ন প্রকল্পের উপভোক্তারাও এ দিন কুচকাওয়াজে অংশ নেন। অনুষ্ঠানে হয় যুদ্ধাস্ত্রের প্রদর্শন। প্রদর্শিত হয় ছৌ নাচ। এ দিন প্রজাতন্ত্রের এই অনুষ্ঠান ঘিরে গোটা রেড রোডের নিরাপত্তা জোরদার করা হয়েছিল। মোতায়েন ছিল প্রায় আড়াই হাজার পুলিশকর্মী।

এ দিন কলকাতা আয়কর দফতরে প্রজাতন্ত্র দিবস পালিত হয়। প্রজাতন্ত্র দিবস পালিত হয় কলকাতা বিমানবন্দরে। পতাকা উত্তোলন করেন আয়কর দফতরের পূর্বাঞ্চলের প্রধান প্রিন্সিপাল চিফ কমিশনার শ্রী মনোরঞ্জন পানিগ্রাহী এবং এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার পূর্বাঞ্চলের এগ্‌জিকিউটিভ ডিরেক্টর নিবেদিতা দুবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

red road Communal harmony
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE