Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

NASA-Fraud: নাসায় বিনিয়োগের ফাঁদ! ধৃত মহিলা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ অগস্ট ২০২১ ০৭:০৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নাসায় ‘সুপার অ্যান্টিক মেটিরিয়াল’ (প্রাচীন সামগ্রী) সরবরাহের নামে বিনিয়োগের টোপ দিয়ে ৪৪ লক্ষ টাকার প্রতারণা! এ কাজে মূল অভিযুক্ত এক মহিলাকে গ্রেফতার করেছে বিধাননগর কমিশনারেটের নারায়ণপুর থানা। শুক্রবার তাকে ব্যারাকপুর আদালতে তোলা হলে বিচারক ১৪ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

পুলিশ জানায়, প্রতারণার সূত্রপাত সোশ্যাল মিডিয়ায়। সেখানেই বিছানো হয়েছিল জাল। তাতে পা দিয়ে নাসায় ‘সুপার অ্যান্টিক মেটিরিয়াল’ সরবরাহের কাজে বিনিয়োগের টোপ গিলেছিলেন হরিয়ানার রোহতকের বাসিন্দা নরেন্দ্র সিংহ। অভিযোগ, সোশ্যাল মিডিয়াতেই তাঁকে বিনিয়োগের কথা জানায় কলকাতা বিমানবন্দর সংলগ্ন ইটলগাছা এলাকার আমবাগানের বাসিন্দা মিতা সাহা। ১০০ কোটি টাকা লাভের লোভ দেখিয়ে মিতা এবং আরও তিন জন নরেন্দ্রের থেকে ৪৪ লক্ষ টাকা নেয়। তদন্তকারীরা জানান, মহাকাশ গবেষণা সংক্রান্ত বিভিন্ন সংস্থার ডেলিভারি এজেন্ট, সিইও-সহ বিভিন্ন পদস্থ আধিকারিকের জাল কাগজ দেখিয়ে ওই ব্যবসায়ীর থেকে ৪৪ লক্ষ টাকা নেওয়া হয়।

আরও অভিযোগ, মিতা নিজের পরিচয় দিয়েছিল আমেরিকার অ্যাটমিক মেটাল রিসার্চ ইউনিটের সিইও হিসেবে। ওই প্রতারণায় আরও তিন জন জড়িত বলেও দাবি পুলিশের। তারা নাসার বিজ্ঞানী বলে পরিচয় দিয়েছিল। তদন্তকারীদের দাবি, মিতা ওরফে মধুমিতা সাহার কথায় উৎসাহিত হন হরিয়ানার ওই ব্যবসায়ী। নরেন্দ্রের থেকে ৪৪ লক্ষ টাকা নিয়ে বিনিময়ে তাঁকে একশো কোটি টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। বিশ্বাস করে তিনি রাজারহাট রোডের ডিরোজ়িয়ো মেমোরিয়াল কলেজের কাছে একটি জায়গায় ৪৪ লক্ষ টাকা ওই মহিলা ও তার সঙ্গীদের দেন। কয়েক দিন পরে ব্যবসায়ী বুঝতে পারেন, তিনি প্রতারিত হয়েছেন। তখনই সব জানিয়ে নারায়ণপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement