×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুলাই ২০২১ ই-পেপার

টাকা উদ্ধার-কাণ্ডে ভারতীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা করল পুলিশ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ মে ২০১৯ ২০:১২
প্রচারে ভারতী। নিজস্ব চিত্র।

প্রচারে ভারতী। নিজস্ব চিত্র।

প্রাক্তন আইপিএস এবং ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা শুরু করল পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ।

বৃহস্পতিবার গভীর রাতে পিংলা থানা এলাকায় পুলিশ ভারতী ঘোষের গাড়ি তল্লাশি করে নগদে প্রায় ১ লাখ ১৩ হাজার টাকা উদ্ধার করে। সেই টাকা বাজেয়াপ্ত করার সময় সহযোগিতা না করে কাজে বাধা দিয়ে পুলিশকর্মীদের হুমকি দিয়েছেন ভারতী। এই অভিযোগেই ভারতীর বিরুদ্ধে মামলা শুরু করল পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ।

পুলিশের দাবি, গোপন সূত্রে খবর পেয়ে তারা ভারতী ঘোষের গাড়ি তল্লাশি করে। বাজেয়াপ্ত টাকার সিজার লিস্ট সই করতে বলা হয় বিজেপি প্রার্থীকে। কিন্তু তিনি পুলিশের সঙ্গে সহযোগিতা করেননি। তিনি সই করেননি সিজার লিস্টে।

Advertisement

আরও পড়ুন: চাপের মুখে ভোটষষ্ঠীতে ৭৭০ কোম্পানি, জঙ্গল মহলে বুলেট প্রুফ জ্যাকেট কেন্দ্রীয় বাহিনীকে

পিংলা থানায় ভারতীয় দণ্ডবিধির ১৮৬,৩৫৩,৫০৬, ১৪৩, ২৯৫ ধারায় মামলা রুজু করা হলেও বিজেপি প্রার্থীকে গ্রেফতার করা হবে কি না, তা নিয়ে মুখ খোলেননি জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া। অন্য দিকে ভারতী ঘোষ জানান, তিনি পুলিশকে পুরোপুরি সহযোগিতা করেছিলেন। পুলিশ আইন ভেঙে আলাদা আলাদা ব্যক্তির কাছ থেকে পাওয়া টাকা পুরোটাই তাঁর কাছ থেকে বাজেয়াপ্ত হয়েছে বলে নথি তৈরি করে। তাই তিনি সই করেননি।

আরও পড়ুন: ওঁরা ঠিক করেই ফেলেছেন, ভোটটা এ বার কাকে দেবেন না...

তিনি পাল্টা দাবি করেন, আইন ভেঙেছে পুলিশ। তাঁকে হেনস্থা করা হয়েছে। তিনি গোটা বিষয় জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন বলেও জানান।

কমিশন সূত্রে খবর, তারা গোটা বিষয়ের উপর নজর রাখছে। জেলাশাসকের কাছ থেকে রিপোর্টও চেয়ে পাঠানো হয়েছে।



Tags:
Bharati Ghoshলোকসভা নির্বাচন ২০১৯ Lok Sabha Election 2019 West Bengal Police

Advertisement