Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অহেতুক আতঙ্ক ছড়ানো হচ্ছে ডেঙ্গি নিয়ে : মমতা

নিজস্ব সংবাদদাতা
৩০ অক্টোবর ২০১৭ ১৭:২৫
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে অযথা আতঙ্ক তৈরি করা হচ্ছে। কিছু অসৎ ব্যক্তি এবং কয়েকটি রাজনৈতিক দল এ কাজ করছে। সোমবার নবান্নে স্বাস্থ্য সংক্রান্ত এক উচ্চ পর্যায়ের বৈঠকের পর এমনই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

তবে সে সব মোকাবিলায় যে তাঁর সরকার তৈরি তা-ও জানিয়েছেন মমতা। তিনি বলেন, ‘‘ডেঙ্গি নিয়ে চিন্তার কোনও কারণ নেই। পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকার প্রয়োজনীয় সব রকম পদক্ষেপ করছে।’’ পাশাপাশি তাঁর দাবি, ‘‘ডেঙ্গির জন্য আবহাওয়াও খানিকটা দায়ী।’’

রাজ্যে ডেঙ্গিতে মৃত্যুর ঘটনায় সরকারের ব্যর্থতার দিকে আঙুল তুলে ইতিমধ্যেই সরব হয়েছে বিরোধীরা। সে প্রসঙ্গ তুলে এ দিন মুখ্যমন্ত্রী বলেন, ‘‘এখনও পর্যন্ত রাজ্যে ডেঙ্গিতে ১৩ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন বেসরকারি হাসপাতালে আরও ২৭ জনের মৃত্যুর খবর মিলেছে। তবে, তাঁরা যে ডেঙ্গিতে মারা গিয়েছেন এ বিষয়ে এখনও নিশ্চিত ভাবে কোনও তথ্য পাওয়া যায়নি।’’ মমতার দাবি, দেশের সামগ্রিক পরিস্থিতির নিরিখে রাজ্যের ছবিটা অনেকটাই ভাল।

Advertisement

আরও পড়ুন: পরিষেবা নেই, তাই কি রেফার

ডেঙ্গি মোকাবিলায় রাজ্য সরকার সব রকম পদক্ষেপ করছে বলে জানিয়ে মমতা বলেন, ‘‘রাজ্যের প্রতিটি পুরসভা এবং পঞ্চায়েতকে পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে টাকাও। সরকার পুরো বিষয়টা দিকে নজর রাখছে।’’ এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর বার্তা, মানবিকতার সঙ্গে পুরো বিষয়টার মোকাবিলা করতে হবে। পুরসভা এবং পঞ্চায়েতের উচিত যৌথ উদ্যোগে এ বিষয়ে কাজ করার। দমদম, বিধাননগর এবং ভাঙড়ের পরিস্থিতির দিকে নবান্ন বিশেষ ভাবে নজর রাখছে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: মেদিনীপুরে ৪ দিনে ডেঙ্গির কোপে ৩৭

একই সঙ্গে, ডেঙ্গি নিয়ে সচেতনতা বৃদ্ধির উপরও জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘‘সংবাদ মাধ্যমের উচিত সচেতনতা বাড়াতে প্রয়োজনীয় দায়িত্ব কাঁধে তুলে নিতে হবে। জ্বর হলে ডাক্তার দেখাতে হবে। দ্রুত প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে হবে।’’



Tags:
Dengue Malaria Water Pollution Mamata Banerjeeমমতা বন্দ্যোপাধ্যায়

আরও পড়ুন

Advertisement