Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: 'গ্রেট ইন্ডিয়ান লুঠ' চালাচ্ছে বিজেপি, রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে আক্রমণ মমতার

মমতা লেখেন, ‘কেন্দ্রীয় সরকারের তরফে অবিলম্বে ভারতের জনগণকে কষ্ট দেওয়া বন্ধ করতে হবে। দাম বাড়িয়ে আসলে বিজেপি গ্রেট ইন্ডিয়ান লুঠ পরিচালনা করছে।’

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১৭:০৫
Share: Save:

রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার টুইট করে তিনি আক্রমণ শানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারের বিরুদ্ধে। নিজের টুইটার হ্যান্ডলে মমতা লেখেন, ‘কেন্দ্রীয় সরকারের তরফে অবিলম্বে ভারতের জনগণকে কষ্ট দেওয়া বন্ধ করতে হবে। বার বার জ্বালানি, এলপিজি গ্যাস এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে আসলে বিজেপি গ্রেট ইন্ডিয়ান লুঠ পরিচালনা করছে। মানুষকে বোকা বানানো হচ্ছে।' বরাবরই কেন্দ্রীয় সরকারের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এবং পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে সরব হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার নতুন তৃণমূল ভবনের সাংবাদিক বৈঠকেও লাগাতার জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে সরব হয়েছিলেন তিনি।

শনিবার সকালে রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির পুরনো একটি টুইটকে পোস্ট করে নিয়ে আক্রমণ শানান বরাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। তিনি লেখেন, ‘আমরা অপেক্ষা করছি স্মৃতি ইরানির মন্তব্যের জন্য, নাকি তিনি তা করবেন না। কারণ, নরেন্দ্র মোদীজি কোনও অন্যায় করতে পারেন না!’ ওই টুইটেই তিনি লিখেছেন, ‘এমন জনপ্রতিনিধি জাতির জন্য লজ্জাজনক! যাঁরা তুচ্ছ রাজনীতির বাইরে কিছুই জানেন না, তাদের সত্যিই কিছু ক্ষেত্রে আত্মদর্শন করা উচিত’।

শনিবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করে তৃণমূলের জাতীয় মুখপাত্র তথা রাজ্যসভার উপ-দলনেতা সুখেন্দুশেখর রায় বলেন, ‘‘যে ভাবে একের পর এক জনবিরোধী সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকার নিয়ে চলেছে, তাতে তাদের বিরুদ্ধে একজোট হয়ে লড়াই করতে হবে। কেন্দ্রীয় সরকার পেট্রোপণ্যের দাম বাড়িয়ে ১৭ লক্ষ কোটি টাকা রোজগার করেছে। সেই রোজগারের বোঝা চাপছে গরিব জনতার উপর।’’

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE