Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Award

Skoch Award: পর্যটনের পর এ বার স্কুল দফতর জিতল স্কচ পুরস্কার, আর্থিক লেনদেন দেখছেন শুভেন্দু

মমতা লেখেন, ‘বাংলার জন্য গর্বের মুহূর্ত। পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা ও উচ্চ শিক্ষা— দুই দফতরই মর্যাদাপূর্ণ স্কচ পুরস্কার জিতেছে।’

 স্কচ পুরস্কার জিতল রাজ্যের স্কুল শিক্ষা দফতর জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

স্কচ পুরস্কার জিতল রাজ্যের স্কুল শিক্ষা দফতর জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ১২:৪৬
Share: Save:

পর্যটন দফতরের পর রাজ্যের স্কুল শিক্ষা দফতরও স্কচ পুরস্কার জিতল। রবিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে সে কথা জানান। টুইটে তিনি লেখেন, ‘বাংলার জন্য গর্বের মুহূর্ত। পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা ও উচ্চ শিক্ষা— দুই দফতরই মর্যাদাপূর্ণ স্কচ পুরস্কার জিতেছে। এই অসাধারণ কৃতিত্বের জন্য সকল আধিকারিক ও সদস্যদের আন্তরিক অভিনন্দন জানাই!’ রাজ্য সরকার এ নিয়ে গর্ব করলেও পুরস্কারের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।


এর আগে শনিবার রাজ্যের পর্যটন দফতর স্কচ পুরস্কার জিতেছিল। সে খবরও টুইট করে জানিয়েছিলেন মমতা। এ বার স্কুল শিক্ষা দফতরের পুরস্কার জয়ের কথাও ঘোষণা করলেন তিনি। করোনার কারণে প্রায় ২০ মাসের বেশি সময় ধরে রাজ্যের স্কুল, কলেজ বন্ধ। হাতেগোনা কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ভার্চুয়াল মাধ্যমে ক্লাস নিয়েছে। ফলে কোন মানদণ্ড থেকে এই পুরস্কার দেওয়া হয়েছে, তা এখনও বিস্তারিত জানা যায়নি। রাজ্য সরকার সূত্রে খবর, স্কুল শিক্ষার অগ্রগতির জন্য এই সরকার বিভিন্ন পদক্ষেপ করেছে। সেগুলির উপর নির্ভর করেই পুরস্কার।

তবে এই পুরস্কার জয়ের পিছনে আর্থিক লেনদেন দেখছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার মমতার টুইটের পরই শুভেন্দু পাল্টা টুইট করে লেখেন, ‘পশ্চিমবঙ্গ সরকারের কয়েকটি দফতর মর্যাদাপূর্ণ স্কচ (সমীর কোছাড়) পুরস্কার জিতেছে। এ ধরনের পুরস্কারের বিশ্বাসযোগ্যতা নিয়ে গুরুতর অভিযোগ রয়েছে। দেখে মনে হয় যারা আবেদন করে সবাই পুরস্কার পায়। চূড়ান্ত পর্যায়ে উঠতে প্রদর্শনীর জন্য দামি স্টল কিনতে হয়।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE