Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata on Teacher’s Transfer: ‘উৎসশ্রী’ প্রকল্প চালু মমতার, শিক্ষকরা চাইলে বাড়ির কাছে বদলির আবেদন করতে পারবেন

যে সব শিক্ষক নিজের জেলায় বাড়ির কাছে বদলি চান তাঁরা এই পোর্টালে আবেদন করতে পারবেন। আবেদন খতিয়ে দেখে ব্যবস্থা নেবে শিক্ষা দফতর।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ১৮:৩০
Share: Save:

রাজ্যের শিক্ষকদের জন্য নতুন প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকল্পের নাম ‘উৎসশ্রী’। এই প্রকল্পের মাধ্যমে শিক্ষকরা চাইলে নিজের জেলায় বাড়ির কাছে বদলির আবেদন করতে পারবেন।

বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা জানান, মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একটি পোর্টাল চালু করা হয়েছে। যে সব শিক্ষক নিজের জেলায় বাড়ির কাছে বদলি চান তাঁরা এই পোর্টালে আবেদন করতে পারবেন। মমতা বলেন, ‘‘অনেক শিক্ষক নিজের জেলায় বাড়ির কাছে বদলি হতে চান। কিন্তু একটা স্কুলের সবাই যদি নিজের জেলায় বদলি হয়ে যান তা হলে তো সমস্যা। তাই এই পোর্টাল করা হয়েছে। যাতে কোনও স্কুলে শিক্ষকের সমস্যা না হয় সেটা মাথায় রেখে বদলি করা হবে।’’ শিক্ষক-শিক্ষিকারা আবেদন করলে শিক্ষা দফতর সেই আবেদন খতিয়ে দেখে ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

অনেক দিন আগে থেকেই নিজের জেলায় বদলি চেয়ে আবেদন করছেন অনেক শিক্ষক-শিক্ষিকা। মাঝে মিউচুয়াল ট্রান্সফার করার ব্যবস্থা করেছিল নবান্ন। সে ক্ষেত্রেও শিক্ষক-শিক্ষিকাদের আবেদন করতে হত। এ বার আরও এক ধাপ এগিয়ে একটি নতুন পোর্টাল চালু করল রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Teachers Transfer Portal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE