Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

Partha Chatterjee: পার্থের ব্যক্তিগত সচিব আর ওএসডিকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠাল নবান্ন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীনে থাকা কর্মিবর্গ দফতর এই সিদ্ধান্ত নিয়েছে। নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়েছে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ০১:৫৩
Share: Save:

পার্থ চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত সচিব সুকান্ত আচার্য এবং অফিসার অন স্পেশা‌ল ডিউটি (ওএসডি) প্রবীর বন্দ্যোপাধ্যায়কে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠাল রাজ্য। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীনে থাকা কর্মিবর্গ দফতর এই সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার নবান্ন থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার করেছে গত মাসে। শুক্রবার তাঁকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে ইডির বিশেষ আদালত। রাতে তাঁকে প্রেসিডেন্সি জেলে পাঠানো হয়। প্রসঙ্গত, স্কুলে নিয়োগ দুর্নীতিতে প্রথম থেকেই উঠে আসে সুকান্ত এবং প্রবীরের নাম। ২০১১ সালে পার্থ শিক্ষামন্ত্রী হওয়ার পর থেকেই তাঁর ব্যক্তিগত সচিব ছিলেন ডব্লিউবিসিএস অফিসার সুকান্ত। পরবর্তী কালে তিনি যখন শিল্পমন্ত্রী হন তখনও ব্যক্তিগত সচিব ছিলেন সুকান্ত। পার্থ গ্রেফতারের আগে-পরে ইডি তাঁর বাড়িতেও তল্লাশি চালায়। তাঁকে জিজ্ঞাসাবাদ করেন ইডি, সিবিআই-এর অধিকারিকরা। অন্য দিকে পরিষদীয় দফতরে পার্থর ওএসডি ছিলেন প্রবীর। স্কুলে নিয়োগ দুর্নীতিতে তাঁরও নাম জড়ায়।

দু’জনই ডাব্লিউবিসিএস এগ্‌জিকিউটিভ অফিসার। নিয়োগ দুর্নীতিতে দু’জনের নাম জড়িয়েছে। তাঁরা কর্মরত থাকলে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে। তাই দু’জনকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee SSC recruitment scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE