Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী মমতার বিমানে বার বার বিভ্রাট! বিমানবন্দরে বিক্ষোভ দেখাবে তৃণমূল

বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত থাকতে পারেন সাংসদ সৌগত রায়, মন্ত্রী ব্রাত্য বসু, আইএনটিটিইউসি-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২২ ১০:৫৯
Share: Save:

বার বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিমানে বিভ্রাটের ঘটনা ঘটে, কিন্তু কেন? এমন প্রশ্ন নিয়ে দমদম বিমানবন্দরে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি সমর্থিত কন্ট্রাক্টর ওয়ার্কার্স ইউনিয়ন। মঙ্গলবার সকালে সেখানে বিক্ষোভ প্রদর্শন কর্মসূচি নিয়েছে তৃণমূলের এই শ্রমিক ইউনিয়ন। এই বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত থাকতে পারেন দমদমের প্রবীণ সাংসদ সৌগত রায়, মন্ত্রী তথা দমদমের বিধায়ক ব্রাত্য বসু, আইএনটিটিইউসি-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের তরফে কলকাতা বিমানবন্দর অধিকর্তার অফিসের সামনে বিক্ষোভ দেখানোর কর্মসূচি নেওয়া হয়েছে। পাশাপাশি, অধিকর্তাকে দেওয়া হবে একটি প্রতিবাদপত্র। দমদম বিমানবন্দরের অধিকর্তা সি পট্টভিকে এই প্রতিবাদপত্রটি দেওয়া হবে।

বারাণসী থেকে কলকাতা ফেরার সময় মুখ্যমন্ত্রীর যাত্রাপথে অন্য কোনও হেলিকপ্টার চলে এসেছিল কি না, তা নিয়েও প্রশ্ন উঠেছে। আপাতত মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাটের ঘটনার তদন্ত চালাচ্ছে ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন। কিন্তু এ প্রসঙ্গে বিমানবন্দর কর্তৃপক্ষ আবহাওয়া সংক্রান্ত বিষয়ের যুক্তির কথা উল্লেখ করেছে। তবে তৃণমূল ইউনিয়নের প্রশ্ন, এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) কাজকর্মে কি কোনও গাফিলতি ছিল? মুখ্যমন্ত্রীর বিশেষ বিমান যে ওই রুট দিয়েই আসবে, তা আগে থেকে জানত এটিসি। ফলে বিমানবন্দর কর্তৃপক্ষের উচিত ছিল, রুট ক্লিয়ার রাখা এবং এই রুটের আপডেট দেওয়া। আগামী দিনে মুখ্যমন্ত্রীর যাত্রাপথ নিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ যাতে আরও সজাগ দৃষ্টি রেখে চলেন, সেই দাবি জানানো হবে তৃণমূলের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC Sougata Roy Bratya Basu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE