Advertisement
২২ মে ২০২৪
Manik Bhattacharya

নিয়োগ দুর্নীতিতে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে হলফনামা জমা দিতে জেল থেকে হাই কোর্টে মানিক

২০১৪ সালে প্রাথমিকে নিয়োগের মামলায় ওএমআর শিট কার নির্দেশে নষ্ট করা হয়েছিল, কী ভাবে তা করা হয়েছিল তা জানতে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

file image

প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে আদালতে হাজির করানো হয় মানিক ভট্টাচার্যকে। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৩:৩৭
Share: Save:

কলকাতা হাই কোর্টে এলেন নিয়োগ মামলা জেলবন্দি প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। তার পর মানিকের মেয়ে বাবার হয়ে হলফনামা জমা দেন। কিন্তু সেই হলফনামা গ্রাহ্য হয়নি আদালতে। তাই হলফনামা জমা দিতে এ বার মানিককে আনা হল আদালতে।

২০১৪ সালে প্রাথমিকে শিক্ষক নিয়োগের মামলায় ওএমআর শিট নষ্ট করার অভিযোগ উঠেছিল। কার নির্দেশে তা নষ্ট করা হয়েছিল, কী ভাবে তা নষ্ট করা হয়েছিল, তা জানতে চেয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, মানিককে হলফনামা জমা দেওয়ার। কিন্তু ঘটনাচক্রে দেখা যায়, মানিকের মেয়ে স্বাতী বাবার হয়ে হলফনামা জমা দিয়েছেন। বিচারতি গঙ্গোপাধ্যায় সেই হলফনামা খারিজ করে দেন। জানান, মানিককেই হলফনামা জমা দিতে হবে। সেই নির্দেশ অনুযায়ী, বুধবার হলফনামা জমা দিতে প্রেসিডেন্সি জেল থেকে কলকাতা হাই কোর্টে নিয়ে যাওয়া হয় মানিককে। হাই কোর্টের ডেপুটি শেরিফের ঘরে তাঁকে বসানো হয়। সেখানেই হলফনামা সংক্রান্ত কাজ হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE