Advertisement
০২ মে ২০২৪
Police reshuffle

পুলিশে অনেক রদবদল হল শাহজাহানের জেলায়! বর্মা, শামিম, সিদ্ধনাথদের পদও বদলে গেল ভোটের আগে

বদল আনা হল এডিজি পদে। এডিজি আইনশৃঙ্খলা পদে আনা হচ্ছে মনোজ বর্মাকে। এত দিন এই পদে ছিলেন জাভেদ শামিম। জাভেদকে পাঠানো হচ্ছে গোয়েন্দা বিভাগ এবং এডিজি (নিরাপত্তা) পদে।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৯:৩৮
Share: Save:

রাজ্য পুলিশে বড়সড় রদবদল। বদল আনা হল এডিজি পদে। এডিজি আইনশৃঙ্খলা পদে আনা হচ্ছে মনোজ বর্মাকে। এত দিন এই পদে ছিলেন জাভেদ শামিম। জাভেদকে পাঠানো হচ্ছে গোয়েন্দা বিভাগ এবং এডিজি (নিরাপত্তা) পদে। এরই সঙ্গে উত্তর ২৪ পরগনার তিন পুলিশ জেলা বসিরহাট, বনগাঁ এবং বারাসতের সুপার পদে রদবদল হয়েছে।

উত্তর ২৪ পরগনার বসিরহাট পুলিশ জেলার অন্তর্গত সন্দেশখালিতে চলতি মাসের শুরুতে ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় গোটা রাজ্য তোলাপাড় হয়েছিল। সেই ঘটনায় মূল অভিযুক্ত শাহজাহান শেখ এখনও অধরা। রেশন দুর্নীতি মামলায় তাঁর বাড়িতেই তল্লাশি চালাতে গিয়ে ইডি আধিকারিকদের আক্রান্ত হওয়ায় ঘটনায় বিড়ম্বনায় পড়তে রয়েছে রাজ্য পুলিশকে। তার পরেই এই রদবদল। জবি থমাসের জায়গায় বসিরহাট পুলিশ জেলার সুপার করা হল হোসেন মেহেদি রহমানকে। তিনি রাজ্য পুলিশের সিআইএফের সুপার পদে ছিলেন। থমাসকে পাঠানো হল ইসলামপুরের সুপার করে। পুলিশ সূত্রের বক্তব্য, এই রদবদলের সঙ্গে সন্দেশখালির ঘটনার কোনও যোগ নেই। এটি রুটিন বদল। বনগাঁ পুলিশ জেলার সুপার করে পাঠানো হয়েছে কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল দীনেশ কুমারকে। এত দিন ওই পদে থাকা জয়িতা বসুকে পাঠানো হল দার্জিলিং রেঞ্জের ডিআইজি করে। বারাসত পুলিশ জেলার সুপার হয়েছেন প্রতীক্ষা ঝারখাড়িয়া। হাওড়া সিটি পুলিশের ডিসি দক্ষিণ পদে ছিলেন তিনি। বারাসত পুলিশ জেলার সুপার পদে থাকা ভাস্কর মুখোপাধ্যায়কে পাঠানো হল মালদহ রেঞ্জের ডিআইজি করে। দক্ষিণবঙ্গের ডিজি-আইজিপি পদে থাকা সিদ্ধনাথ গুপ্তকে বদলি করা হয়েছে রাজ্য পুলিশের স্টেট ক্রাইম রেকর্ড ব্যুরোতে।

সামনেই লোকসভা ভোট। তার আগে রাজ্য পুলিশে লাগাতার রদবদল হয়েই চলেছে গত এক মাস ধরে। বুধবারও সব মিলিয়ে ৪৫ জন আইপিএস অফিসারকে বদলি করা হল। কলকাতা পুলিশের ডিসি উত্তর পদে থাকা তরুণ হালদারকে পাঠানো হল সিআইডির ডিআইজি করে। ডিসি দক্ষিণ-পূর্ব পদে থাকা শুভঙ্কর ভট্টাচার্যকে কলকাতার পুলিশের যুগ্ম কমিশন করা হল। বিধাননগর কমিশনারেটের ডিসি ট্র্যাফিক ইন্দিরা মুখোপাধ্যায়কে পাঠানো হচ্ছে কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল পদে। ডব্লিউবিপিএস অফিসার সুমন্ত কবিরাজকে ডায়মন্ড হারবার পুলিশ জেলার অতিরিক্ত সুপার পদ থেকে সরিয়ে পাঠানো হল বনগাঁ পুলিশ জেলার অতিরিক্ত সুপার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE