Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Health

Medical college tocilizumab case: মেডিক্যালে ইঞ্জেকশন-কাণ্ড: দেবাংশীর পর এ বার মাথাভাঙায় বদলি সেই সিস্টার ইনচার্জ

অভিযোগ, মেডিক্যাল কলেজের সিসিইউ থেকে নিয়ম ভেঙে নেওয়া হয় টসিলিজুমাব ইঞ্জেকশন। ইতিমধ্যেই কমিটির রিপোর্ট জমা দিয়েছে স্বাস্থ্য ভবনে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১৯:২৫
Share: Save:

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে টসিলিজুমাব ইঞ্জেকশন কাণ্ডে কোচবিহারের মাথাভাঙায় বদলি করা হল অভিযুক্ত সিস্টার ইনচার্জ সুনীতা ভৌমিককে। অভিযোগ মেডিক্যাল কলেজের সিসিইউ থেকে নিয়ম ভেঙে নেওয়া হয় করোনার জীবনদায়ী টসিলিজুমাব ইঞ্জেকশন। নেট মাধ্যমে ছড়িয়ে পড়া অডিয়োতে চিকিৎসক দেবাংশী সাহা এবং সিসিইউ ইনচার্জ সুনীতা ভৌমিকের মধ্যে ইঞ্জেকশন দেওয়া-নেওয়া সংক্রান্ত কথোপকথন সামনে আসে।

এই ঘটনায় স্বাস্থ্য ভবনের নির্দেশে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেন মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। ৭ সদস্যের অপর একটি কমিটিও তদম্ত চালায়। ইতিমধ্যেই কমিটি তাদের রিপোর্ট জমা দিয়েছে স্বাস্থ্য ভবনে। জীবনদায়ী ইঞ্জেকশন দেওয়ার ক্ষেত্রে মানা হয়নি সঠিক নিয়ম। এই ঘটনায় শুক্রবার চিকিৎসক দেবাংশী সাহাকেও কোচবিহারের শীতলখুচিতে বদলি করা হয়। শুরু হয়েছে বিভাগীয় তদন্তও। সোমবার অভিযুক্ত সিস্টার ইনচার্জকে দ্রুত মাথাভাঙা মহকুমা হাসপাতালে যোগ দেওয়ার নির্দেশ দিল স্বাস্থ্য ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Tocilizumab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE