Advertisement
০৭ মে ২০২৪
BJP

বিজেপি সর্বভারতীয় সভাপতির সফরের মাঝে গোষ্ঠীকোন্দল! জেলা সভাপতিকে সরাতে বিক্ষোভ

দ্বিতীয় বারের জন্য মেদিনীপুর সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি হিসাবে মনোনীত হন চন্দ্রকোনা রোডের বাসিন্দা তাপস মিশ্র। কিন্তু তাঁকে ওই পদে আবার বহাল করায় খুশি নন দলের নেতা-কর্মীদের একাংশ।

Amid o JP Nadda’s tour in Bengal Party workers agitates against BJP district president in Paschim Midnapore
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চন্দ্রকোনা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৫:৪৯
Share: Save:

রাজ্যে তিন দিনের সফরে এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। শনিবার বিজেপির ‘ক্ষেত্রীয় পঞ্চায়েতিরাজ পরিষদ’-এর পূর্বাঞ্চলীয় সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ঠিক সেই সময়ে মেদিনীপুর সাংগঠনিক জেলায় বিজেপির গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে এল। বিজেপির জেলা সভাপতিকে সরানোর দাবি করে দলের সদর কার্যালয়ের গেটে তালা ঝুলিয়ে অবস্থান বিক্ষোভ করলেন বিক্ষুব্ধ বিজেপি কর্মীরা।

দ্বিতীয় বারের জন্য মেদিনীপুর সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি হিসাবে মনোনীত হয়েছেন চন্দ্রকোনা রোডের বাসিন্দা তাপস মিশ্র। কিন্তু তাঁকে ওই পদে আবার বহাল করায় খুশি নন দলের নেতা-কর্মীদের একাংশ। অবিলম্বে দলের জেলা সভাপতিকে সরানোর দাবি তুলে শনিবার মেদিনীপুর সংগঠনিক জেলা বিজেপির সদর কার্যালয়ের সামনে দফায় দফায় বিক্ষোভ করেন বিক্ষুব্ধ বিজেপি কর্মী-সমর্থকদের একাংশ। বিক্ষোভকারী কর্মীদের দাবি, এক দিকে দলের পুরনো কর্মীরা মর্যাদা পাচ্ছেন না দলে। অন্য দিকে, আধুনিক জেলার নিরিখে ঝাড়গ্রাম সাংগঠনিক জেলার বাসিন্দা হওয়া সত্ত্বেও মেদিনীপুর সংগঠনিক জেলার সভাপতি পদে দায়িত্ব দেওয়া হয়েছে তাপস মিশ্রকে। তাই মেদিনীপুর সাংগঠনিক জেলা সভাপতির পদ থেকে তাপসকে সরাতে হবে। এই দাবিতে মেদিনীপুর সাংগঠনিক জেলা বিজেপির সদর কার্যালয়ের সামনে দীর্ঘ ক্ষণ ধরে চলে স্লোগান চলে।

কিন্তু দীর্ঘ ক্ষণ অপেক্ষার পরেও কার্যালয়ে জেলার কোনও নেতা আসেননি। এর পর বিক্ষোভকারীরা তাপসকে ফোন করেন। বিক্ষোভকারীদের সূত্রে খবর, তাপস তাঁদের জানিয়ে দেন, কোনও অভিযোগ থাকলে তা লিখিত আকারে রাজ্য বিজেপি নেতৃত্বকে জানান। যদিও নড্ডার সফরের দিনে এমন ঘটনায় পশ্চিম মেদিনীপুরে চরম অস্বস্তিতে গেরুয়া শিবির। এ নিয়ে মুখে কুলুপ এঁটেছেন বিজেপি নেতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Agitation JP Nadda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE