Advertisement
২০ এপ্রিল ২০২৪
IIT Kharagpur

আইআইটি চত্বরে ফের উদ্ধার ঠিকাকর্মীর দেহ

মৃতের বাড়ি শহরের তালবাগিচা ভারত সেবাশ্রয় সঙ্ঘ এলাকায়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ০৬:২০
Share: Save:

প্রতিষ্ঠানের পাম্প হাউসে এক ঠিকাকর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল। ঘটনার পর কর্তৃপক্ষের ঠিকাকর্মীর উপর মানসিক নির্যাতনের অভিযোগ তুলেছিল পরিবার। ঘটনার পর মাসও ঘোরেনি। এ বার প্রতিষ্ঠানের অতিথি নিবাসে ফের এক ঠিকাকর্মীর দেহ উদ্ধার করল পুলিশ।

সোমবার সকালে খড়্গপুর আইআইটির এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। এ দিন সকালে প্রতিষ্ঠান চত্বরে থাকা টেকনোলজি বিভাগের অতিথি নিবাস থেকে উদ্ধার হয় সুবল সাহা (৪২) নামে এক ব্যক্তির দেহ। মৃতের বাড়ি শহরের তালবাগিচা ভারত সেবাশ্রয় সঙ্ঘ এলাকায়। প্রতিষ্ঠানের ওই অতিথি নিবাসের ঠিকাকর্মী হিসাবে তিনি কর্মরত ছিলেন। রবিবার তিনি কাজে গিয়েছিলেন। তার পরে রাতে তিনি আর বাড়ি ফেরেননি।

খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার রানা মুখোপাধ্যায় বলেন, “প্রাথমিক ভাবে আইআইটির ওই ঠিকাকর্মী আত্মঘাতী হয়েছেন বলে মনে হচ্ছে।” আইআইটি সূত্রে জানা গিয়েছে, লকডাউনের পর থেকেই প্রতিষ্ঠানের ঠিকাকর্মীরা নানা অভিযোগে সরব হয়েছে। দাবি, প্রাপ্য বেতন থেকে বঞ্চিত হচ্ছেন তাঁরা।

মৃতের দাদা রবি সাহা বলেন, “শুনছি আইআইটি থেকে কম বেতন পাচ্ছিল। এ সবে মানসিক চাপে ছিল ভাই।” আইআইটির ঠিকাকর্মী সংগঠনের সভাপতি তথা জয়েন্ট অ্যাকশন কমিটির আহ্বায়ক জওহরলাল পাল বলেন, “আইআইটির ক্রমাগত মানসিক অত্যাচারে আমাদের ঠিকাকর্মীরা আত্মহত্যার পথ বেছে নিচ্ছে।” আইআইটির রেজিস্ট্রার তমাল নাথ বলেন, “লকডাউনের সময়েও আমাদের সমস্ত ঠিকাকর্মীকে বেতন দেওয়া হয়েছে। তাই এ সব অভিযোগ ঠিক নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death IIT Kharagpur contractor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE