Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Contai

কাঁথির পথবাতি দুর্নীতি মামলা: সৌমেন্দু অধিকারীর ‘ঘনিষ্ঠ’ গ্রেফতার, হেফাজতে পেল পুলিশ, এই নিয়ে ধৃত দুই

সোমবার রাতে অভিযুক্ত ভরত প্রধানকে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার ধৃতকে কাঁথি মহকুমা আদালতে তোলা হয়। আট দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক।

ধৃত ভরত প্রধানকে নিয়ে যাওয়া হচ্ছে আদালতে।

ধৃত ভরত প্রধানকে নিয়ে যাওয়া হচ্ছে আদালতে। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৯:৪৮
Share: Save:

কাঁথি পুরসভায় পথবাতি দুর্নীতি মামলায় এ বার ভরত প্রধান নামে এক জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃত ভরত কাঁথির কনকপুরের বাসিন্দা। তিনি প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দু অধিকারীর ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত। সোমবার রাতে ভরতকে তাঁর কাঁথির বাড়ি থেকেই গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার ধৃতকে কাঁথি মহকুমা আদালতে তোলা হয়। তাঁকে আট দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। এর আগে ওই মামলাতেই ধৃত কাঁথি পুরসভার প্রাক্তন ইঞ্জিনিয়ার দিলীপ চহ্বাণ এখন জেল হেফাজতে রয়েছেন।

পুলিশ সুত্রে দাবি, কাঁথি পুরসভার পথবাতি লাগানোকে কেন্দ্র করে বিপুল টাকার দুর্নীতির যে অভিযোগ উঠেছে সেখানে ভরতের ভূমিকা রয়েছে। প্রভাবশালীদের সঙ্গে ওঠাবসার সুবাদে এই ‘দুর্নীতি’র অনেক তথ্য ভরতের কাছে থাকার সম্ভাবনা রয়েছে বলেও মনে করছেন তদন্তকারীরা। সেই কারণেই ভরতকে গ্রেফতার করল পুলিশ। সৌমেন্দু কাঁথি পুরসভার প্রধান থাকাকালীন তাঁর সঙ্গে ভরতের নিয়মিত ওঠাবসা ছিল বলে পুলিশ সূত্রে দাবি। কাঁথির ভূমি রেজিস্ট্রি অফিসে মুহুরির কাজ করেন ভরত। জমি কেনাবেচার সঙ্গেও যুক্ত বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

তদন্তকারীদের ধারণা, ভরতের নামে কাঁথি শহরে বেশ কিছু সম্পত্তি থাকতে পারে। তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে উঠে আসতে পারে আরও একাধিক নাম। এর আগে গত জুলাই মাসে ওই দুর্নীতি মামলায় কাঁথির বাড়ি থেকে গ্রেফতার করা হয় পুরসভার প্রাক্তন সহকারী বাস্তুকার দিলীপকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Contai arrest street light
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE