Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Digha: গার্ডওয়াল উপচে ঢেউয়ের পর ঢেউ, গভীর নিম্নচাপে উত্তাল দিঘার সমুদ্র, জারি কমলা সতর্কতা

নিজস্ব সংবাদদাতা
দিঘা ১২ সেপ্টেম্বর ২০২১ ১৯:০৮
ফুঁসছে দিঘার সমুদ্র।

ফুঁসছে দিঘার সমুদ্র।
—নিজস্ব চিত্র।

গার্ডওয়ালের বাধা টপকে উপচে পড়ছে ঢেউয়ের পর ঢেউ। প্রবল জলোচ্ছ্বাসে ভেসে যাচ্ছে সমুদ্রতীরবর্তী এলাকা। গভীর নিম্নচাপের জেরে উত্তাল দিঘার সমুদ্র। সঙ্গে চলছে ঝোড়ো হাওয়ার দাপট। রবিবার বেলা গড়িয়ে সন্ধ্যাতেও দিঘার সমুদ্রে প্রবল জলোচ্ছ্বাস। জোয়ারের জেরে সমুদ্রসৈকত থেকে পর্যটকদের দূরত্ব বজায় রাখার সতর্কবার্তা দিয়েছে প্রশাসন।

গভীর নিম্নচাপের জেরে রবিবার এবং সোমবার দুই মেদিনীপুর-সহ দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায় কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। মঙ্গলবার ওই এলাকাগুলিতে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। রবিবার বেলা যতই গড়িয়েছে, ততই অবনতি হয়েছে দিঘার আবহাওয়ার। ঝোড়ো হাওয়ার দাপটে উত্তাল হয়েছে সমুদ্র।

Advertisement


রবিবার বেলার দিকে জোয়ারের সময় একের পর এক প্রবল জলোচ্ছ্বাস আছড়ে পড়ে দিঘার সৈকতে। এই পরিস্থিতিতে উত্তাল সমুদ্র থেকে দূরে থাকার সতর্কবার্তা দিয়েছে পুলিশ-প্রশাসন। কোনও পর্যটক সমুদ্রে নামতে গিয়ে যাতে বিপদ ঘটিয়ে না বসেন, সে কারণে উপকূলবর্তী এলাকা জুড়ে মাইকের মাধ্যমে প্রচার শুরু করেছে দিঘা কোস্টাল থানার পুলিশ।

দিঘার সমুদ্রসৈকত থেকে পর্যটকদের দূরত্ব বজায় রাখার সতর্কবার্তা দিয়েছে প্রশাসন।

দিঘার সমুদ্রসৈকত থেকে পর্যটকদের দূরত্ব বজায় রাখার সতর্কবার্তা দিয়েছে প্রশাসন।
—নিজস্ব চিত্র।


বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের দরুণ সমুদ্র উত্তাল হয়ে উঠতে পারে বলে প্রচারের গাড়ি থেকে পর্যটকদের উদ্দেশে জানানো হয়েছে। এই পরিস্থিতিতে সমুদ্র থেকে দূরত্ব বজায় রাখার কথাও ঘোষণা করা হচ্ছে। পাশাপাশি, মৎস্যজীবীরা যাতে এ সময় সমুদ্রে মাছ ধরতে না যান, তা-ও ঘোষণা করা হচ্ছে। যে সমস্ত মৎস্যজীবী সমুদ্রে গিয়েছেন, তাঁদের দ্রুত নিকটবর্তী উপকূলে ফিরে আসার জন্য প্রচার করছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement