Advertisement
১৮ এপ্রিল ২০২৪
digha

Digha Sea: নিষেধাজ্ঞা সত্ত্বেও দিঘায় সমুদ্রে নামলেন পর্যটকরা, বেলা বাড়তেই নজরদারি প্রশাসনের

রবিবার রাত থেকে একটানা বৃষ্টিপাত হয়েছে দিঘা এবং সংলগ্ন অঞ্চলে। সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়ার দাপট।

দিঘায় পর্যটকরা।

দিঘায় পর্যটকরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ১২:০৭
Share: Save:

গভীর নিম্নচাপের কারণে মঙ্গলবার পর্যন্ত পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধাজ্ঞা জারি করেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। দিঘা, মন্দারমণি, তাজপুর এবং শঙ্করপুর লাগোয়া এলাকায় জারি রয়েছে নিষেধাজ্ঞা। কিন্তু তা অমান্য করেই সোমবার সকালে সমুদ্রে নামলেন পর্যটকরা। বেলা বাড়লে নজরদারি শুরু করে পুলিশ।

রবিবার রাত থেকে একটানা বৃষ্টিপাত হয়েছে দিঘা এবং সংলগ্ন অঞ্চলে। সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়ার দাপট। সোমবার সকালেও আকাশ মেঘলা। দফায় দফায় চলছে বৃষ্টি। সঙ্গে গতিবেগ বেড়েছে ঝোড়ো হাওয়ারও। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস রয়েছে আবহাওয়া দফতরের।

পুলিশ প্রশাসন এবং নুলিয়ারা আসার আগেই সোমবার সকালে সমুদ্রে স্নানে নেমেছিলেন বেশ কিছু পর্যটক। এই খবর পেয়েই নুলিয়া-সহ দিঘা উপকূল থানার পুলিশের টহলদারি গাড়ি সমুদ্রের পাড়ে চলে আসে এবং নজরদারি শুরু করে। এই পরিস্থিতিতে পর্যটকরা সমুদ্রে না নামেন সে দিকে নজর রাখছে স্থানীয় প্রশাসন।

কোভিডের বিধিনিষেধ মেনেই দিঘার হোটেলগুলিতে পর্যটকদের ঢুকতে দেওয়া হচ্ছে বলে জানিয়েছে দিঘা হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন। দু’টি টিকা বা কোভিড রিপোর্ট নেগেটিভ থাকলে তবেই পর্যটকদের হোটেলে থাকতে দেওয়া হচ্ছে। শনি, রবি এবং অন্যান্য ছুটির দিনগুলিতে পর্যটকের ভিড় আগের তুলনায় অনেকটাই বেড়েছে বলে অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে। তবে আবহাওয়া খারাপ থাকায় ভিড় কিছুটা হলেও কম রয়েছে। তবে ঝুঁকি নিয়ে যাতে সমুদ্রে স্নানে না নামেন সে জন্য পর্যটকদের সতর্ক করছে বিভিন্ন হোটেল কর্তৃপক্ষও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha Digha Sea Beach Tourists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE