Advertisement
২১ মে ২০২৪
Road Blockade

দীর্ঘ অবরোধে থমকে রাজ্য সড়ক, দুর্ভোগ

বৃহস্পতিবার দেশপ্রাণ ব্লকের বামুনিয়া পঞ্চায়েতের অন্তর্গত পাইকবাড়ে একটি শিব মন্দিরে পুণ্যার্থীরা শোভাযাত্রা করে জল ঢালতে যাচ্ছিলেন।

দুই শিব ভক্তকে আটক রাখার প্রতিবাদে কাঁথি র আলাদাপুটে স্থানীয় উদ্যোগে চলছে পথ অবরোধ

দুই শিব ভক্তকে আটক রাখার প্রতিবাদে কাঁথি র আলাদাপুটে স্থানীয় উদ্যোগে চলছে পথ অবরোধ নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ০৮:৩১
Share: Save:

নীলষষ্ঠীতে শিবের মাথায় জল ঢালতে যাওয়া মহিলাদের প্রতি অশালীন মন্তব্য ও আচরণ নিয়ে দুই পক্ষের মারামারি। তার জেরে বৃহস্পতিবার রাতে পুলশের হাতে আটক হয়েছিলেন দুই জন। তাঁদের মুক্তির দাবিতে শুক্রবার কাঁথি-১ ব্লকের আলাদারপুট বাজার এলাকায় পথ অবরোধ করেন স্থানীয়েরা। অবরোধ তুলতে গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে বচসা হয় পুলিশের। পরে দুই জনকে মুক্তির প্রতিশ্রুতি দেওয়া হলে অবরোধ তুলে নেওয়া হয়।

বৃহস্পতিবার দেশপ্রাণ ব্লকের বামুনিয়া পঞ্চায়েতের অন্তর্গত পাইকবাড়ে একটি শিব মন্দিরে পুণ্যার্থীরা শোভাযাত্রা করে জল ঢালতে যাচ্ছিলেন। শোভাযাত্রায় থাকা মহিলাদের কিছু লোক কটূক্তি করেন বলে অভিযোগ। এতে দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। খবর পেয়ে সেখানে জুনপুট উপকূল থানার পুলিশ গিয়ে প্রাথমিক ভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই গোলমালের ঘটনায় জড়িত উৎপল মহাপাত্র এবং ভবতোষ দোলুই নামে দু’জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। তাঁদের বাড়ি কাঁথির দক্ষিণ কাদুয়া গ্রামে।

শুক্রবার সকালে সেই খবর ছড়িয়ে পড়তেই এলাকাবাসী দু’জনের মুক্তির দাবিতে আলাদারপুট বাজারে পথ অবরোধ করেন। অবরোধের জেরে রাজ্য সড়কের দু’দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ সেখানে গেলে পুলিশকে ঘিরেও বিক্ষোভ চলে। শেষ পর্যন্ত পুলিশ দু’জনকে ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি দিলে অবরোধ তুলে নেওয়া হয়। বিক্ষোভ-অবরোধ কর্মসূচির নেতৃত্বে থাকা গ্রাম পঞ্চায়েত প্রধান প্রদীপ কুমার কুন্ডু এবং বিমল মান্না বলছেন,"মহিলাদের যারা কটূক্তি করল তাদের বিরুদ্ধে পুলিশ কোনও পদক্ষেপ করল না। অথচ, যাঁরা এর প্রতিবাদ করলেন, তাঁদের আটক গ্রেফতার করা হল। তাই এ দিন এলাকার মানুষ প্রতিবাদ করেছেন।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE