Advertisement
২৬ এপ্রিল ২০২৪
digha

Digha Tourists: ভারী বৃষ্টির কোপ নেই, সোমে জমজমাট দিঘা, পর্যটকদের ভিড়ে নিজের ছন্দেই সৈকত শহর

সোমবার সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি তেমন ভাবে হয়নি। আর সেই আবহে ‘অদৃশ্য ছাতা’য় মোড়া দিঘার সৈকতে বেড়ালেন ছুটি কাটাতে আসা পর্যটকরা।

দিঘার সৈকতে পর্যটকদের ভিড়।

দিঘার সৈকতে পর্যটকদের ভিড়। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ১৯:৫০
Share: Save:

একেই বলে এক যাত্রায় পৃথক ফল। রবিবার থেকে সমানে চলা বৃষ্টিতে দক্ষিণবঙ্গের একাধিক জেলা তো বটেই, ভিজছে পূর্ব মেদিনীপুরও। ঠিক তখনই অভাবনীয় ভাবে বর্ষণের হাত থেকে রেহাই পেয়ে গেল সৈকত শহর দিঘা। সারা দিন আকাশের মুখ ভার ছিল। কিন্তু সোমবার সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি তেমন ভাবে হয়নি। আর সেই আবহেই ‘অদৃশ্য ছাতা’য় মোড়া দিঘার সৈকত বহাল তবিয়তে দাপিয়ে বেড়ালেন পুজোর ছুটি কাটাতে আসা পর্যটকরা।
রবিবার থেকে পূর্ব মেদিনীপুর-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় বৃষ্টি চলছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে আগামী বুধবার পর্যন্ত চলবে বর্ষণ। তবু সেই দুর্যোগ মাথায় নিয়েই পুজোর ছুটিতে দিঘায় ভিড় জমিয়েছেন অনেকেই। তবে আবহাওয়া দফতরের বৃষ্টির পূর্বাভাসে সেই সব পর্যটকদের মুখ কিছুটা হলেও ভার ছিল। রবিবার দফায় দফায় বৃষ্টিতে পর্যটকদের ঘুরে বেড়ানো বিঘ্নিত হয়েছিল। তবে সোমবার দিনটি একেবারে অন্য রকম। সকাল থেকে আকাশের মুখ ভার থাকলেও দিঘার সৈকতে বৃষ্টি সে ভাবে প্রভাব ফেলতে পারেনি। তাই পূর্ব মেদিনীপুর জেলার অধিকাংশ বাসিন্দা সোমবার যখন প্রায় গৃহবন্দি হয়ে ছিলেন তখন দিঘায় ঘুরতে যাওয়া পর্যটকরা ঘুরে বেরিয়েছেন প্রাণ ভরে। তবে সন্ধ্যা থেকে দিঘায় হাওয়ার গতিবেগ কিছুটা বেড়েছে। এক দিন বাদে পূর্ণিমা হওয়ায় সমূদ্রের জলও জোয়ারের সময় ফুলে উঠেছে অনেকটাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha Rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE