Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Landmine

Salboni: কালভার্টের নীচে অজানা ধাতব পাত্র, শালবনিতে সন্দেহ মাওবাদী ল্যান্ড মাইনের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পিড়াকাটা-গোয়ালতোড় রাজ্য সড়কের মাঝে চাঁদাবিলার রঞ্জা জঙ্গলে একটি কালভার্টের নীচে ছিল ওই কন্টেনারটিকে।

শালবনিতে উদ্ধার রহস্যময় ধাতব কন্টেনার।

শালবনিতে উদ্ধার রহস্যময় ধাতব কন্টেনার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শালবনি শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ১৫:১২
Share: Save:

বৃহস্পতিবার সকালে একটি ধাতব পাত্র (কন্টেনার) উদ্ধারের ঘটনার উত্তেজনা ছড়াল পশ্চিম মেদিনীপুরের শালবনি এলাকায়। স্থানীয় সূত্রের খবর, শালবনি থানার চাঁদাবিলার রঞ্জার জঙ্গলের রাস্তায় ওই উদ্ধার হওয়া ওই কন্টেনারকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর ছড়িতে পড়ে সেটি আসলে ল্যান্ড মাইন।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পিড়াকাঁটা ফাঁড়ি এবং শালবনি থানার পুলিশ। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পিড়াকাটা-গোয়ালতোড় রাজ্য সড়কের মাঝে চাঁদাবিলার রঞ্জা জঙ্গলে একটি কালভার্টের নীচে ছিল ওই কন্টেনারটিকে। উদ্ধারের জন্য বেশ কিছুক্ষণ পুলিশ দিয়ে ঘিরে রাখা হয় ওই এলাকা।

স্থানীয় সূত্রে খবর, পিড়াকাটা থেকে গোয়ালতোড় যাওয়ার রাস্তা প্রায় শুনশান। সেখানে রাস্তার নীচে বসানো হয়েছিল ল্যান্ড মাইনটি। যদিও জেলা পুলিশ থেকে বিকেল পর্যন্ত জানানো হয়নি ওই বস্তুটি ল্যান্ডমাইন কিনা। দুপুরে জানানো হয়, একটি কন্টেনার কালভার্টের তলায় দেখতে পাওয়া গিয়েছে, সেটি পরীক্ষা করা হচ্ছে। প্রসঙ্গত, বুধবার শালবনির অদূরে ঝাড়গ্রাম জেলার লালগড় থানা এলাকায় উদ্ধার হয়েছিল লাল কালিতে লেখা মাওবাদী নামাঙ্কিত পোস্টার। সেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE