Advertisement
২৩ এপ্রিল ২০২৪
elephant attack

রামলাল নামের সেই হাতির হামলায় এ বার প্রৌঢ়ের মৃত্যু পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ে

ডিএফও (রূপনারায়ণপুর) মণীশ যাদব জানান, রামলাল খুব শান্ত স্বভাবের। কী হয়েছিল, তার খোঁজখবর নেওয়া হচ্ছে। জনসাধারণকে বারে বারেই সতর্ক করা হচ্ছে হাতিকে উত্ত্যক্ত না করার জন্য।

হাতির হানায় ফের মৃত্যু পশ্চিম মেদিনীপুরে।

হাতির হানায় ফের মৃত্যু পশ্চিম মেদিনীপুরে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গোয়ালতোড় শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৪:২৫
Share: Save:

আগে কয়েক বার খাবারের সন্ধানে লোকালয়ে হানা দেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এ বার জঙ্গলমহলের সেই আবাসিক (রেসিডেন্ট) হাতি রামলালের বিরুদ্ধে মানুষ খুনের অভিযোগ উঠল। শুক্রবার সকালে রামলালের আক্রমণে পশ্চিম মেদিনীপুর জেলার গোয়ালতোড়ে মৃত্যু হয়েছে মাধব মল্ল (৫২) নামে এক ব্যক্তির।

ঘটনাটি ঘটেছে গোয়ালতোড় রেঞ্জের পাটাশোল বিটের দুধপাতরি এলাকায়। স্থানীয় সূত্রের খবর, শুক্রবার সকাল সাড়ে ৮ নাগাদ রামলাল ঢুকে পড়েছিল ওই এলাকায়। হাতির পেছনে ও সামনের দিকে এগিয়ে যাচ্ছিল গ্রামের মানুষ। সেই সময় ওই প্রৌঢ়কে শুঁড়ে তুলে আছড়ে মারে রামলাল। সেই সময়ের দৃশ্য ধরা পড়ে স্থানীয়দের মোবাইল ক্যামেরায়।

সাধারণ ভাবে রামলাল শান্ত স্বভাবের হলেও তাকে উত্ত্যক্ত করার কারণেই এমনটা ঘটেছে বলে বন দফতরের একটি সূত্র জানাচ্ছে। ১.৫৯ সেকেন্ডের ওই ভিডিয়োতে (আনন্দবাজার অনলাইন যার সত্যতা স্বীকার করেনি) দেখা যাচ্ছে, হাতিটি গ্রামের রাস্তা ধরে এগিয়ে চলেছে। সামনে-পিছনে মোবাইল ক্যামেরা নিয়ে অনেকে। হঠাৎ সে পিছনে ঘুরতেই আতঙ্কিত হয়ে অনেকে ছোটাছুটি শুরু করেছেন।

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও বনকর্মীরা গিয়ে উদ্ধার করেন মাধবের দেহ। ডিএফও (রূপনারায়ণপুর) মণীশ যাদব বলেন, ‘‘রামলাল খুব শান্ত স্বভাবের। এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ঠিক কী হয়েছিল, তার খোঁজখবর নেওয়া হচ্ছে। জনসাধারণকে বারে বারেই সতর্ক করা হচ্ছে জঙ্গলে না যাওয়ার জন্য। মত্ত অবস্থায় না থাকার জন্য। হাতিকে কোন ভাবেই উত্ত্যক্ত না করার কথাও বলছি আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack elephant Death Paschim Medinipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE