Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Mini Tornado: খড়্গপুরের সুলতানপুরে ‘মিনি টর্নেডো’য় লন্ডভন্ড গ্রাম

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় বৃষ্টি নামার সঙ্গে সঙ্গে একটা দমকা হাওয়া গ্রামের উপর দিয়ে বয়ে যায়।

নিজস্ব সংবাদদাতা 
খড়্গপুর ১২ জানুয়ারি ২০২২ ০০:০৩
ঝড়ে লন্ডভন্ড সুলতানপুর।

ঝড়ে লন্ডভন্ড সুলতানপুর।
নিজস্ব চিত্র।

দু’মিনিটের ঝড়ে লন্ডভন্ড হয়ে গেল খড়্গপুরের ২ নম্বর ব্লকের সুলতানপুর গ্রাম। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় বৃষ্টি নামার সঙ্গে সঙ্গে একটা দমকা হাওয়া গ্রামের উপর দিয়ে বয়ে যায়। সেই হাওয়ার গতি এতটাই বেশি ছিল যে রাস্তার দু’পাশে থাকা বড় বড় গাছ, বিদ্যুতের খুঁটি উপড়ে ফেলে দিয়েছে। এটা মিনি টর্নেডো ছিল বলেই মনে করছেন স্থানীয়রা। খবর পেয়েই পরিস্থিতি খতিয়ে দেখতে সুলতানপুরে যান ব্লক উন্নয়ন আধিকারিক(বিডিও) সন্দীপ মিশ্র এবং পঞ্চায়েত সদস্যরা।

স্থানীয় বাসিন্দা বিশ্বজিৎ মানা বলেন, “সন্ধ্যায় বৃষ্টি নামার কয়েক মিনিটের মধ্যেই ঝোড়ো হাওয়া বইতে শুরু করে। মিনিট দুয়েকের সেই ঝড়ে সব লন্ডভন্ড হয়ে গিয়েছে। একাধিক গাছ ভেঙে পড়েছে। বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে। ফলে গোটা গ্রাম বিদ্যুৎহীন হয়ে পড়েছে।” তাঁর কথায়, “এর আগে কোনও দিন এমন অল্প সময়ে ঝড়ের তাণ্ডব দেখিনি। অন্ধকারে কিছু বোঝার উপয়া নেই। সকাল হলেই বোঝা যাবে কত বাড়ি ভেঙেছে, কতটা ক্ষয়ক্ষতি হয়েছে।”

বিডিও বলেন, “মিনি টর্নেডোর খবর পেয়ে এলাকা পরিদর্শনে গিয়েছিলাম। ক্ষয়ক্ষতির পরিমাণ জানার চেষ্টা চলছে। তবে এখনই ত্রাণ দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। তবে পুলিশকে বলেছি যদি ত্রাণের প্রয়োজন হয় তা হলে তারা যেন পৌঁছে দেয়।”

Advertisement

আরও পড়ুন

Advertisement