Advertisement
০৬ মে ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: মেদিনীপুরের সমবায় ব্যাঙ্কে শুভেন্দুর জায়গায় চেয়ারম্যান হলেন জেলার তৃণমূল নেতা

সমবায় ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, ১৬ জন অধিকর্তার মধ্যে শুভেন্দু অনুপস্থিত ছিলেন। তাঁর জায়গায় প্রদীপ পাত্রকে চেয়ারম্যান পদে মনোনীত করা হয়।

নতুন চেয়ারম্যান প্রদীপ পাত্র।

নতুন চেয়ারম্যান প্রদীপ পাত্র। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ১৭:১১
Share: Save:

পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সরানো হয়েছিল আগেই। সোমবার ওই সমবায় ব্যাঙ্ক বোর্ডের বৈঠক ডাকা হয়েছিল। তাতে শুভেন্দুর বদলে পশ্চিম মেদিনীপুরের এক তৃণমূল নেতাকে নতুন চেয়ারম্যান করার প্রস্তাব দেওয়া হয়। তাতে সিলমোহর দেন বোর্ডের সদস্যরা।
সমবায় ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, শুভেন্দুর জায়গায় প্রদীপ পাত্রকে চেয়ারম্যান পদে মনোনীত করা হয়েছে। প্রদীপ ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত সরকার মনোনীত সদস্য ছিলেন ওই সমবায় ব্যাঙ্কে। রাজনৈতিক পরিচয়ে প্রদীপ তৃণমূলের মেদিনীপুর সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক। এ ছাড়াও তিনি পশ্চিম মেদিনীপুরের মোহনপুর পঞ্চায়েত সমিতির সদস্যও। সমবায়ের উন্নয়নে জোর দেওয়ার কথা জানিয়েছেন প্রদীপ।

এর আগে কাঁথি সমবায় ব্যাঙ্ক থেকেও সরিয়ে দেওয়া হয়েছিল শুভেন্দুকে। এর পর সরানো হয় বিদ্যাসাগর কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকেও। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়েছিল। গত ১৬ সেপ্টেম্বর তলবি সভায় বোর্ড অফ ডিরেক্টর্সের ১৪ জন সদস্য শুভেন্দুকে বাদ দেওয়ার পক্ষে সহমত হন। প্রদীপ জানিয়েছেন, দীর্ঘ এক বছর ধরে শুভেন্দু সমবায়ে আসছিলেন না। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari TMC cooperative bank
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE