Advertisement
১৮ এপ্রিল ২০২৪
elephant attack

দেখামাত্র বৃদ্ধাকে শুঁড়ে জড়িয়ে আছাড়! জামবনিতে জোড়া হাতির হানায় বিপত্তি

বন দফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার ভোরে বড়রাজগ্রামের বাসিন্দা নীলমণি মান্ডির বাড়িতে হানা দিয়েছিল দু’টি হাতি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সেই সময় ওই বৃদ্ধা বাড়িতে একা ছিলেন।

One old woman died by the attack of elephant at Jamboni

জামবনিতে হাতির হানায় বৃদ্ধার মৃত্যু।

নিজস্ব সংবাদদাতা
জামবনি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৭:২৩
Share: Save:

দেওয়াল ভেঙে ঘরে ঢুকে ধান খাচ্ছে হাতি। তার ভয়ে পালাতে গিয়ে আর এক হাতির মুখে পড়লেন বৃদ্ধা। শুঁড়ে জড়িয়ে বৃদ্ধাকে পিষে দিল সেই হাতি। শনিবার রাতে এই দুর্ঘটনা ঘটেছে ঝাড়গ্রামের জামবনি থানার গিধনি রেঞ্জের আমতোলিয়া বিটের বড়রাজগ্রামে। হাতির হানায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার ভোরে বড়রাজগ্রামের বাসিন্দা নীলমণি মান্ডি (৬০)-র বাড়িতে হানা দিয়েছিল দু’টি হাতি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সেই সময় ওই বৃদ্ধা বাড়িতে একা ছিলেন। দু’টি হাতির মধ্যে একটি হাতি ঘরের দেওয়াল ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করে। তা দেখে বৃদ্ধা প্রাণ বাঁচাতে ঘরের বাইরে বেরোন। কিন্তু বাইরে দাঁড়িয়ে থাকা আর একটি হাতির সামনে পড়ে যান তিনি। হাতিটি শুঁড়ে জড়িয়ে তাঁকে আছাড় মারে। নীলমণিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। তবে চিকিৎসকরা তাঁকে মৃত বলে জানান।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। বন দফতর সূত্রে জানা গিয়েছে, বড়রাজগ্রাম থেকে ৩ কিলোমিটারের মধ্যে ঝাড়খণ্ড সীমানা। বনকর্মীরা জানিয়েছেন, ওই সীমানা দিয়ে গত কয়েক দিন ধরে দলছুট দু’টি হাতি আমতোলিয়ার বিভিন্ন গ্রামে ঢুকে পড়ছে খাবারের লোভে। মাঠে ধান না পেয়ে হাতি হামলা চালাচ্ছে গ্রামগুলিতে। বন দফতর সূত্রে খবর, শনিবার রাত সাড়ে ৩টে নাগাদ হাতি দু’টি ঢুকেছিল বড়রাজগ্রামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack elephant Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE