Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Nandigram

বক্সীকে ফোন শেখ সুফিয়ানের, নন্দীগ্রামে দ্বন্দ্ব মেটাতে আর্জি

পীযূষকে জেলা চেয়ারম্যান করার পাশাপাশি নন্দীগ্রাম-১ ব্লক সভাপতির পদ থেকে সুফিয়ান ঘনিষ্ঠ স্বদেশ দাসকে সরিয়ে বাপ্পাদিত্য গর্গকে নিযুক্ত করাতেও নিজের ক্ষোভ গোপন করেননি সুফিয়ান।

A Photograph of Sheikh Sufian

পীযূষকে জেলা চেয়ারম্যান পদে নিযুক্ত করার বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছিলেন সুফিয়ান। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ০৯:৩৭
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনের আগে চারদিনের জেলা সফরে এসে প্রশাসনিক সভার পাশাপাশি দলের কর্মী সম্মেলন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৫ এপ্রিল দিঘার হেলিপ্যাড ময়দানে কর্মী সম্মেলনে মমতা কড়া সুরে জানিয়ে দিয়েছিলেন, ‘সকলকে এক হয়ে চলতে হবে। কারও সঙ্গে কারও বিরোধ রাখা চলবে না। ঝগড়া করা চলবে না’।

দলীয় সূত্রের খবর, পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন ব্লকে তৃণমূলের নেতাদের মধ্যে গোষ্ঠীকোন্দল কড়া নজরে রয়েছে মুখ্যমন্ত্রীর। পীযূষকে জেলা চেয়ারম্যান পদে নিযুক্ত করার বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছিলেন সুফিয়ান। এমনকী সুফিয়ান অনুগামী কর্মী-সমর্থকরা প্রকাশ্যে পীযূষের বিরুদ্ধে বিক্ষোভ দেখান।

পীযূষকে জেলা চেয়ারম্যান করার পাশাপাশি নন্দীগ্রাম-১ ব্লক সভাপতির পদ থেকে সুফিয়ান ঘনিষ্ঠ স্বদেশ দাসকে সরিয়ে বাপ্পাদিত্য গর্গকে নিযুক্ত করাতেও নিজের ক্ষোভ গোপন করেননি সুফিয়ান। এমন অবস্থায় দিঘায় কর্মী সম্মেলন থেকে মুখ্যমন্ত্রী জেলার সব নেতাদের উদ্দেশে কড়া বার্তার পরে নড়েচড়ে বসেছেন দলের যুযুধান গোষ্ঠীর নেতারা। আর সেই সূত্র ধরে নন্দীগ্রামের অন্যতম তৃণমূল নেতা শেখ সুফিয়ান এবং দলের তমলুক সাংগঠনিক জেলা চেয়ারম্যান পীযূষ ভূঁইয়া শিবিরের মধ্যে কোন্দল ফের চর্চায়।

দলীয় সূত্রের খবর, দিঘায় মুখ্যমন্ত্রীর কর্মী সম্মেলন থেকে ফেরার পরে সুফিয়ান তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর সাথে যোগাযোগ করেন। নন্দীগ্রামে দলের সাংগঠনিক পরিস্থিতি নিয়ে জানানোর পাশাপাশি দলের মধ্যে স্থানীয় নেতাদের মনোমালিন্য দূর করতে উদ্যোগ নেওয়ার অনুরোধ জানিয়েছেন সুপিয়ান। সুফিয়ান বলেন, ‘‘রাজ্য সভাপতি সুব্রত বক্সীর সাথে যোগাযোগ করেছিলাম। নন্দীগ্রামে বিভিন্ন সমস্যা জানিয়েছি। তিনি আশ্বাস দিয়েছেন শীঘ্রই আলোচনা করা হবে।’’

দলীয় সূত্রে খবর, পঞ্চায়েত নির্বাচনে নন্দীগ্রাম-১ ও নন্দীগ্রাম-২ ব্লকে শাসক দলের কারা প্রার্থী হবেন তার রাশ নিয়ে সুফিয়ান ও পীযূষ অনুগামীদের মধ্যে ঠাণ্ডা লড়াই শুরু হয়েছে। এমন অবস্থায় পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতির প্রার্থীপদ ছাড়াও খোদ সুফিয়ান জেলা পরিষদের কোন আসনে টিকিট পাবেন, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। তাই মুখ্যমন্ত্রীর বার্তার পরেই নন্দীগ্রামে দলের অন্দরের কোন্দল মেটাতে তৎপরতা শুরু হয়েছে।

যদিও নন্দীগ্রামে দলের অন্দরের মতবিরোধ মেটাতে রাজ্য সভাপতি সুব্রত বক্সীর সাথে সুফিয়ানের যোগাযোগের বিষয়ে তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলার চেয়ারম্যান পীযূষ ভুঁইয়া বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতৃত্বদের উদ্দেশে যে বার্তা দিয়েছেন তা সারা রাজ্যের জন্য। নির্বাচনের আগে এটা দলের সকলের কাছে বার্তা। তবে নন্দীগ্রামের বিষয়ে কেউ রাজ্য সভাপতির সাথে যোগাযোগ করে থাকলে, তা নিয়ে বলার কিছু নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nandigram Sheikh Saiful Subrata Bakshi TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE