Advertisement
০৪ জুন ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: স্বাধীনতা দিবসের আগেই কি সফর মুখ্যমন্ত্রীর

গত জুলাইয়েও মমতার জেলা সফরে আসার কথা শোনা গিয়েছিল। এর পরে অগস্টে তাঁর ফের পূর্ব মেদিনীপুর সফরে আসার সম্ভাবনা তৈরি হয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ০৮:২৪
Share: Save:

জেলা সফরে আসার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই মতো পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের আধিকারিকদের মধ্যে তৎপরতা শুরু হয়ে গেল। স্বাধীনতা দিবসের প্রাক্কালে আগামী ১১ এবং ১২ অগস্ট পূর্ব মেদিনীপুর সফরে মমতার আসার সম্ভবনা রয়েছে বলে জেলা প্রশাসন সূত্রের খবর।

গত জুলাইয়েও মমতার জেলা সফরে আসার কথা শোনা গিয়েছিল। এর পরে অগস্টে তাঁর ফের পূর্ব মেদিনীপুর সফরে আসার সম্ভাবনা তৈরি হয়েছে। শুক্রবার হিডকো’র চেয়ারম্যান দেবাশিস সেন, পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজি এবং প্রশাসনের একটি প্রতিনিধি দল দিঘা সফরে গিয়েছিলেন। মুখ্যমন্ত্রী নির্দেশে এই সৈকত শহরে পুরীর জগন্নাথ মন্দিরের আদলে একটি মন্দির তৈরি হচ্ছে। প্রশাসনিক সফরে জেলায় এলে নির্মীয়মাণ জগন্নাথ মন্দির মুখ্যমন্ত্রী ঘুরে দেখতে পারেন বলে খবর। তাই এ দিন প্রশাসনিক কর্তাদের দিঘায় আসায় মুখ্যমন্ত্রীর আসন্ন জেলা সফরের সম্ভাবনা ঘিরে নানা জল্পনা তৈরি হয়েছে। যদিও নবান্নের পক্ষ থেকে এখন পর্যন্ত মুখ্যমন্ত্রীর সফরসূচি নিয়ে কোনও নির্দেশিকা এসে পৌঁছয়নি বলে জেলা প্রশাসন সূত্রের খবর।

প্রশাসনিক আধিকারিকেরা শুক্রবার নিউ দিঘায় রেল স্টেশন সংলগ্ন যে জমিতে সরকারি উদ্যোগে জগন্নাথ মন্দির গড়ে উঠছে, সেই কাজ পরিদর্শন করেন। এরপর ব্লক প্রশাসন ও অন্য আধিকারিকদের সঙ্গে জেলাশাসক বৈঠক করেন। সেখানে মুখ্যমন্ত্রীর সভাস্থল বাছাই সংক্রান্ত বিষয়ে প্রাথমিক আলোচনা হয়।

এদিকে কাঁথির শৌলা থেকে দিঘা পর্যন্ত মেরিন ড্রাইভ এবং তাঁর সংযোগকারী তিনটি সেতু নির্মাণের কাজ শেষ। শুধুমাত্র তাজপুর থেকে শঙ্করপুর পর্যন্ত ক্ষতিগ্রস্ত মেরিন ড্রাইভ মেরামতির কাজ চলছে এখন জোর কদমে। ওই মেরিন ড্রাইভ এবং ‘ইয়াস’ ঝড় বিধ্বস্ত দিঘার নতুন সৌন্দরযায়নের কয়েকটি প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সফর এখনও না হওয়ায়, সেগুলি আপাতত থমকে। জেলা প্রশাসন সূত্রের খবর, এবারে মুখ্যমন্ত্রী প্রশাসনিক সফরে প্রশাসনিক পর্যালোচনা বৈঠকের পাশাপাশি, জেলার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস ও সরকারি উন্নয়নী সভাও হতে পারে। সে রকমই পরিকল্পনা মাথায় রেখে এগোচ্ছে জেলা প্রশাসনের আধিকারিকেরা। প্রশাসনিক পর্যালোচনা বৈঠক এবং সরকারি উন্নয়নী সভা— দুটোই দিঘায় হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই রাজ্য ও জেলা প্রশাসনের আধিকারিকেরা শুক্রবার দিঘার ঘুরে গেলেন বলে মনে করা হচ্ছে। যদিও এ প্রসঙ্গে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজি বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর জেলা সফর সূচি এখনও পর্যন্ত চূড়ান্ত হয়নি। তবে প্রশাসনিক বৈঠক এবং উন্নয়নের সভা দিঘাতেই হতে পারে। নবান্ন থেকে চূড়ান্ত নির্দেশিকা এসএফ অঞ্চলেই আমরা প্রস্তুতি শুরু করে দেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE