Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bus

দিনে ৫-৬ হাজার টাকা লোকসান হতে পারে, ৭ জুলাই পর্যন্ত বেসরকারি বাস বন্ধ জেলায়

কোভিড বিধি-নিধেষ বহাল থাকলেও বাস চলাচলে নিষেধাজ্ঞা শিথিল করছে রাজ্য সরকার।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পশ্চিম মেদিনীপুর শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ০০:২২
Share: Save:

কোভিড বিধি-নিধেষ বহাল থাকলেও বাস চলাচলে নিষেধাজ্ঞা শিথিল করছে রাজ্য সরকার। প্রশাসন নয়া নির্দেশিকা জারি করার পর থেকেই পশ্চিম মেদিনীপুরে সরকারি বাস চলতে শুরু করেছে। কিন্তু লোকসানের ভয়ে এখনই রাস্তায় নামতে চাইছে না বেসরকারি বাস। আগামী ৭ জুলাই পর্যন্ত বেসরকারি বাস চলাচল বন্ধই থাকবে পশ্চিম মেদিনীপুরে, সিদ্ধান্ত নিয়েছে জেলা বাস ওনার্স অ্যাসোসিয়েশন।

কোভিড বিধি-নিষেধ মেনে অর্ধেক যাত্রী নিয়ে বাস চলাচলে অনুমতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এতে বেসরকারি বাস চালকদের প্রভূত ক্ষতি হবে। বাজারে ডিজেলের দাম এখন আকাশছোঁয়া। এছাড়াও বাস চালাচে আনুষঙ্গিক কিছু খরচপাতি তো থাকতে। সব মিলিয়ে বাস চালানো অসম্ভব এই পরিস্থিতিতে।

জেলা বাস ওনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক মৃগাঙ্ক মাইতি বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর উপর আস্থা রেখেই সাত দিন বাস না চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৭ জুলাইয়ের মধ্যে মুখ্যমন্ত্রী কী ব্যবস্থা নেন, সেই বিষয়টি নজরে রাখা হবে। তারপর পরবর্তী বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে, বাস কবে থেকে চলবে জেলাতে।’’ এ দিকে সরকার বাস চালানোর অনুমতি দিতেই রোজ রোজ বাস স্ট্যান্ডে ভিড় জমাচ্ছেন যাত্রীরা। তাঁদেরও বক্তব্য, যাত্রীদের কথা মাথায় রেখে এই বিষয়টি একটু সহানুভূতির দেখা উচিত। মৃগাঙ্ক বলেন, ‘‘বাস চালাতে গেলে প্রতিদিন প্রায় ৫-৬ হাজার টাকা করে বাস মালিকের ক্ষতি হবে। কর, টায়ার খরচ, ডিজেল, কর্মীদের বেতন-সহ আরও কিছু খরচ রয়েছে। সরকার ব্যবস্থা নিলে কিছুটা সুরাহা হবে বাস মালিকদের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus COVID-19 Coronavirus Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE