Advertisement
০৪ মে ২০২৪
Sisir Adhikari

‘পথ দেখাচ্ছে শুভেন্দু’! পুত্র-প্রশংসায় পঞ্চমুখ ‘তৃণমূল’ সাংসদ শিশির

শিশির বলেন, ‘‘নিজের ছেলে বলে বলছি না। শুভেন্দুকে জন্ম দিয়েছে কাঁথি। আর এখান থেকে গিয়ে ও (শুভেন্দু) বাংলার মানুষকে আলো দেখাচ্ছে। সর্বস্ব দিয়ে গণতন্ত্র রক্ষা করার চেষ্টা করছে।’’

কাঁথিরই একটি সরস্বতী পুজোর উদ্বোধন করেন শিশির। সেখানেই মেজো ছেলে শুভেন্দু প্রশংসায় পঞ্চমুখ হন তিনি।

কাঁথিরই একটি সরস্বতী পুজোর উদ্বোধন করেন শিশির। সেখানেই মেজো ছেলে শুভেন্দু প্রশংসায় পঞ্চমুখ হন তিনি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৮:৪৮
Share: Save:

খাতায়কলমে তিনি এখনও তৃণমূলের সাংসদ। কিন্তু বর্ষীয়ান রাজনীতিক শিশির অধিকারীর কণ্ঠে আবারও রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়কের শুভেন্দু অধিকারীর দরাজ প্রশংসা শোনা গেল। কৌশলে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করতেও শোনা গেল শিশিরকে।

বৃহস্পতিবার কাঁথিরই একটি সরস্বতী পুজোর উদ্বোধন করেন শিশির। সেখানেই মেজো ছেলে শুভেন্দু প্রশংসায় পঞ্চমুখ হন তিনি। শিশির বলেন, ‘‘নিজের ছেলে বলে বলছি না। শুভেন্দুকে জন্ম দিয়েছে কাঁথি। আর এখান থেকে গিয়ে ও (শুভেন্দু) বাংলার মানুষকে আলো দেখাচ্ছে। সর্বস্ব দিয়ে গণতন্ত্র রক্ষা করার চেষ্টা করছে।’’ এর পর রাজ্য পুলিশকে ‘তৃণমূলের দলদাস’ বলেও আক্রমণ শানিয়েছেন শিশির। তাঁর কথায়, ‘‘রামচন্দ্র পণ্ডা রাষ্ট্র নেতা হয়েছেন। শুভেন্দু অধিকারীর নামে যদি ২৮টি মামলা হয়, সৌমেন্দু অধিকারীর (তৃণমূল সাংসদ এবং শিশিরের পুত্র) নামে ১০ টি মামলা হয়, তা হলে রামের নামে ৪টে মামলা হয়! গত এক দেড় বছর ধরে কাঁথি শহরে পুলিশকে স্যালুট করে চলতে হচ্ছে।’’ কটাক্ষের সুরে শিশিরের সংযুক্তি, ‘‘পুলিশের বড়বাবুটা (কাঁথি থানা) ভাল কাজ করছেন। কেউ কোথাও অন্য দল করলে তাঁকে ডেকে আনছেন, হাজির করাচ্ছেন, চমকাচ্ছেন। পয়সার তো একবারে বন্যা বইছে।’’

শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার পর একাধিক বার গেরুয়া মঞ্চে দেখা গিয়েছে শিশিরকে। তবে বিজেপিতে তিনি আনুষ্ঠানিক ভাবে যোগ দেননি। তৃণমূলও ছাড়েননি। যদিও লোকসভায় দলত্যাগবিরোধী আইনে শিশিরের সাংসদ পদ খারিজের আবেদন করেছে তৃণমূল। অন্য দিকে, হালে বেশ কয়েকটি সভা থেকে আগামী লোকসভা ভোট নিয়ে বলতে গিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করতে শোনা গিয়েছে শুভেন্দুকে। তিনি বলেছেন, আগামী লোকসভা ভোটেই কাঁথি এবং তমলুক লোকসভা কেন্দ্রে জয়ী হবে বিজেপি। ঘটনাচক্রে ওই দুই কেন্দ্রের সাংসদ যথাক্রমে তাঁর বাবা শিশির এবং ভাই সৌমেন্দু। দু’জনেই এখনও খাতায়কলমে তৃণমূলে। তাই লোকসভা ভোটের আগে শিশিরের এই মন্তব্যে জল্পনা শুরু হয়েছে। যদিও এর পর আলাদা করে শিশির কিংবা বিজেপি নেতৃত্বের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sisir Adhikari Suvendu Adhikari TMC BJP Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE