Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC

তৃণমূলের পার্টি অফিসে তালা, ব্লক সভাপতি বনাম বিরুদ্ধ গোষ্ঠীর দ্বন্দ্বের জের কি কেশপুরে

তৃণমূলের পার্টি অফিসে তালা দেওয়া ঘিরে দলীয় কোন্দলের আবহ তৈরি হল পশ্চিম মেদিনীপুরের কেশপুরে। শনিবার থেকে কেশপুর ব্লক তৃণমূলের দফতরে তালা ঝুলতে দেখা গিয়েছে।

কেশপুরে তৃণমূলের সেই দফতরে ঝুলছে তালা।

কেশপুরে তৃণমূলের সেই দফতরে ঝুলছে তালা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কেশপুর শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১২:১৭
Share: Save:

তৃণমূলের পার্টি অফিসে তালা দেওয়া ঘিরে দলীয় কোন্দলের আবহ তৈরি হল পশ্চিম মেদিনীপুরের কেশপুরে। শনিবার থেকে কেশপুর ব্লক তৃণমূলের দফতরে তালা ঝুলতে দেখা গিয়েছে। সেখানকার জোড়াফুল শিবিরের একটি অংশের সূত্রে জানা গিয়েছে, দুই গোষ্ঠীর মধ্যে কোন্দলের জেরেই ওই দফতরে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসতেই বিবাদ মেটাতে তড়িঘড়ি বৈঠকের ডাক দেওয়া হয় বলে দলীয় সূত্রে খবর।

কেশপুর বাজারে তৃণমূলের যে দফতর রয়েছে, তার মূল দরজায় শনিবার থেকে তালা ঝুলতে দেখা যায়। কেশপুর তৃণমূলের একটি অংশের দাবি, ওই দফতর কার দখলে থাকবে তা নিয়ে শুক্রবার রাত থেকে বিবাদের সূত্রপাত। সেই বিবাদের জের গড়ায় শনিবারও। অভিযোগ, শনিবার সকালে প্রথমে ওই দফতরে তালা ঝুলিয়ে দেয় তৃণমূলের কেশপুর ব্লক সভাপতি প্রদ্যোৎ পাঁজার অনুগামীরা। বেলায় তৃণমূল নেতা মহম্মদ রফিক, ব্লকের যুব তৃণমূল সভাপতি আসিফ ইকবাল-সহ দলীয় কর্মীরা পৌঁছলে দেখেন কার্যালয়ে তালা ঝুলছে। ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। এর পর পাল্টা তালা ঝুলিয়ে এলাকা ছাড়ে প্রদ্যোৎ-বিরোধী গোষ্ঠী। আর এই নিয়েই কেশপুরে শাসকদলের গোষ্ঠী-কোন্দল প্রকাশ্যে চলে আসে। কোন্দল মেটাতে রবিবার দুপুরে বৈঠকের ডাক দিয়েছে জেলা তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। অজিত মাইতির নেতৃত্বে বসতে চলেছে ওই বৈঠক। বৈঠকে থাকার সম্ভাবনা রয়েছে রাজ্যের মন্ত্রী শিউলি সাহারও।

এ নিয়ে প্রদ্যোৎ বলেন, ‘‘শুক্রবার সাংসদ দেবের জ্যাঠা মারা যাওয়ায় মহিষদা গ্রামে যাওয়া হয়েছিল। সেই সময় পার্টি অফিসে তালা লাগিয়ে যাওয়া হয়। রাতে ফিরে দেখি আরও একটা তালা লাগানো আছে। জেলা এবং রাজ্য নেতাদের বিষয়টি জানানো হয়েছে। সিসি ক্যামেরায় ধরা রয়েছে কারা তালা লাগিয়েছেন। পার্টি অফিসের তালা খুললেই সেই ছবি দেখা যাবে। জেলায় বৈঠক ডাকা হয়েছে। যারা দলকে কলুষিত করতে চাইছে তাদের কেউ গুরুত্ব দেবে না।’’

বিষয়টি নিয়ে অপর গোষ্ঠীর তরফে রফিক বলেন, ‘‘শুনেছি একটা সমস্যা হয়েছে। আজ বৈঠক আছে। সব মিটে যাবে।’’

প্রসঙ্গত, ৪ অঞ্চল সভাপতি ঘোষণা নিয়ে এর আগে একাধিক বার তৃণমূলের কোন্দল প্রকাশ্যে এসেছে। পার্টি অফিসের তালা দেওয়ার ঘটনা সেই পর্বে নতুন মাত্রা যোগ করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Keshpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE