Advertisement
২৪ এপ্রিল ২০২৪
digha

পর্যটনে ভাটা, দিঘার যুব আবাসে খোলা হল সেফ হোম

বুধবার রাজ্যের মৎস্যমন্ত্রী তথা রামনগরের বিধায়ক অখিল গিরি ৭০ শয্যার ওই সেফ হোমটির উদ্বোধন করেন।

যুব আবাসে খোলা হয়েছে সেফ হোম। নিজস্ব চিত্র

যুব আবাসে খোলা হয়েছে সেফ হোম। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ২৩:৫৫
Share: Save:

করোনা আবহে দিঘা ব্রাত্য পর্যটকদের কাছে। তাই অব্যবহৃত রয়েছে দিঘায় রাজ্যের যুব কল্যাণ দফতরের যুব আবাসও। ওই আবাসেটিকে এবার করোনা রোগীদের জন্য সেফ হোম হিসেবে কাজে লাগানোর সিদ্ধান্ত নিল প্রশাসন।

বুধবার রাজ্যের মৎস্যমন্ত্রী তথা রামনগরের বিধায়ক অখিল গিরি ৭০ শয্যার ওই সেফ হোমটির উদ্বোধন করেন। যে সমস্ত করোনা আক্রান্তের বাড়িতে পৃথক থাকার ব্যবস্থা নেই তাঁদের জন্যই এই সেফ হোম। আক্রান্তদের দেখভাল করবেন দিঘা স্টেট জেনারেল হাসপাতালের চিকিৎকরা।

মৎস্য মন্ত্রী অখিল গিরি বলেন,‘‘পর্যটক না থাকায় দিঘার যুব আবাসটি খালি পড়ে ছিল। তাই স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করেই এখানে সেফ হোম চালু করা হয়েছে। এটা হাসপাতালের খুব কাছে হওয়ায় রোগীদের চিকিৎসায় সুবিধা হবে।’’

দিঘা স্টেট জেনারেল হাসপাতালে সুপার ডাঃ সন্দীপ বাগ বলেন, ‘‘আজ থেকেই এলাকার বাসিন্দাদের জন্য এই সেফ হোম খুলে দেওয়া হচ্ছে। দিঘা, রামনগর সহ আশেপাশের এলাকার বাসিন্দারা উপকৃত হবেন। এখানে আসা রোগীদের নিয়মিত পরিচর্যার জন্য হাসপাতালের চিকিৎসক এবং নার্সরা থাকছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha safe homes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE