Advertisement
০৩ মে ২০২৪
Monsoon

Kolkata Weather today: রাজ্যে বর্ষার ছন্দপতন? অস্বস্তি বাড়িয়ে আরও তিন দিন ভ্যাপসা গরম থাকবে দক্ষিণবঙ্গে

খাতায় কলমে বর্ষা ঢুকে গিয়েছে বাংলায়। এই সময়ে তাপমাত্রা কিছুটা নিম্নমুখী থাকার কথা। তবে দক্ষিণবঙ্গে অস্বস্তিকর গরম এখনই কমছে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১০:৪৯
Share: Save:

ভ্যাপসা গরম থেকে মুক্তি পাওয়া দূর অস্ত‌্ বরং আগামী তিন দিন গরম আরও বাড়তে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। আলিপুর আবহাওয়া দফতর সোমবার জানিয়েছে, দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার পর্যন্ত এক থেকে দু’ ডিগ্রি বাড়বে দিনের তাপমাত্রা। তার সঙ্গে আর্দ্রতাজনিত প্যাচপেচে গরমও থাকবে।

সোমবারই কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। এই পরিস্থিতিতে তাপমাত্রা আরও বাড়লে আগামী তিনদিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গবাসীর অস্বস্তি বাড়বে বলেই অনুমান।

দিন কয়েক আগেই বর্ষা ঢুকেছে রাজ্যে। আগামী কয়েকদিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর। তবে এখনও উত্তরবঙ্গ ছাড়িয়ে দক্ষিণে এসে পৌঁছয়নি বর্ষা। যদিও সোম এবং মঙ্গলবার দক্ষিণবঙ্গ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহবিদেরা জানিয়েছেন বজ্রগর্ভ মেঘ থেকে কোথাও হালকা কোথাও বা মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এমনকি, ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলেও জানানো হয়েছে। তবে তারপরও থাকছে আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরম বৃদ্ধি পাওয়ার ভয়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE