Advertisement
১৮ মে ২০২৪
Nabanna

হনুমান জয়ন্তীতে যেন অশান্তি না হয়, সমস্ত জেলার পুলিশ সুপারকে বার্তা দিল নবান্ন

সোমবার পূর্ব মেদিনীপুরের খেজুরিতে প্রশাসনিক সভা ছিল মুখ্যমন্ত্রী মমতার। সেখানেও তাঁর বক্তব্যে উঠে এসেছিল হনুমান জয়ন্তীর কথা। মমতা বলেন, ‘‘প্রশাসনকে ৬ তারিখ নিয়েও সতর্ক করব।’’

A Photograph of Nabanna

এ বার রাজ্যের সমস্ত জেলার পুলিশের কাছেও বার্তা পাঠাল নবান্ন। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ২২:৫৭
Share: Save:

রামনবমীর কর্মসূচি ঘিরে রাজ্যে বেশ কয়েকটি জায়গায় অনভিপ্রেত পরিবেশ সৃষ্টি হয়েছে। সেই অশান্তি ঠেকাতে পদক্ষেপ করার বার্তা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার রাজ্যের সমস্ত জেলার পুলিশের কাছেও এ ব্যাপারে বার্তা পাঠাল নবান্ন। আগামী ৬ মার্চ, বৃহস্পতিবার হনুমান জয়ন্তীর দিন আবার নতুন করে যাতে কোনও সমস্যা তৈরি না হয় তার জন্য পুলিশ প্রশাসনকে সজাগ থাকতে বলা হয়েছে। আগেভাগে পুলিশকে সতর্ক করা হয়েছে। নবান্ন সূত্রে খবর, নিরাপত্তাজনিত ও সতর্কতামূলক সব ব্যবস্থা যাতে ওই দিনের জন্য নেওয়া হয় তার জন্য প্রত্যেক জেলার পুলিশ সুপারকে বার্তা দেওয়া হয়েছে।

সোমবার পূর্ব মেদিনীপুরের খেজুরিতে প্রশাসনিক সভা ছিল মুখ্যমন্ত্রী মমতার। সেখানেও তাঁর বক্তব্যে উঠে এসেছিল হনুমান জয়ন্তীর কথা। মমতা বলেন, ‘‘প্রশাসনকে ৬ তারিখ নিয়েও সতর্ক করব। আমাদের ছেলেমেয়েদেরও বলব। আমরা সবাই বজরঙ্গবলীকে সম্মান করি। কিন্তু ওরা যেন আবার অশান্তি করার ছক না কষতে পারে।’’

গেরুয়া শিবিরের রামনবমী কর্মসূচি ঘিরে রাজ্যের বেশ কয়েকটি জায়গায় অশান্তির পরিবেশের রেশ রয়েছে। এ নিয়ে রাজনৈতিক চাপান-উতোর চলছে। অন্য দিকে, বিশ্ব হিন্দু পরিষদের মতো হিন্দুত্ববাদী সংগঠন আগেই জানিয়েছিল যে, রামনবমী থেকে হনুমান জয়ন্তী পর্যন্ত তাদের টানা কর্মসূচি থাকবে। তা ছাড়া হনুমান জয়ন্তীতে বজরঙ্গবলীর পুজো এবং শোভাযাত্রাও হয়। তা নিয়ে যাতে গোলমালের পরিবেশ তৈরি না হয় সে জন্য আগেভাগে প্রশাসনকে সতর্ক থাকতে বলেছেন মুখ্যমন্ত্রী। সাধারণ মানুষের কাছেও এ ব্যাপারে আর্জি জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna Hanuman Jayanti Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE