Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

NABC 2022: জুলাইয়ে আবার লাস ভেগাসে অনুষ্ঠিত হতে চলেছে বঙ্গ সম্মেলন

আয়োজকরা জানাচ্ছেন, কলকাতা, মুম্বই, বাংলাদেশ এবং উত্তর আমেরিকার বেশ কিছু নাম করা শিল্পীদের আমন্ত্রন জানানো হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ জানুয়ারি ২০২২ ২২:৫৫
Save
Something isn't right! Please refresh.
তিন দিন ধরে চলা এই অনুষ্ঠানে কী থাকবে?

তিন দিন ধরে চলা এই অনুষ্ঠানে কী থাকবে?

Popup Close

কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। অতিমারির কারণে গত দু’বছর ভার্চুয়াল সম্মেলনের পর সুদূর আমেরিকায় আবার স্বমহিমায় ফিরতে চলছে ‘বঙ্গ সম্মেলন’। ক্যাসিনো, চোখ ঝলসানো ইমারত, প্রাচুর্যে ভরপুর এক স্বপ্ননগরী লাস ভেগাস শহরে মিলবে বঙ্গদেশের ছোঁয়া। সেখানেই হবে সম্মেলন।

হাজার হাজার বাঙালি বাংলার টানে, নস্টালজিয়া-ভালবাসার আকর্ষণে কর্মব্যস্ততাকে দূরে সরিয়ে হাজির হবেন নর্থ আমেরিকান বেঙ্গলি কনফারেন্স (এনএবিসি) আয়োজিত ৪২তম বঙ্গ সম্মেলনে। আয়োজকেরাও নেমে পড়েছেন কোমর বেঁধে। আগামী ১, ২ ও ৩ জুলাই হতে চলেছে এই অনুষ্ঠান।

তিন দিন ধরে চলা এই অনুষ্ঠানে কী থাকবে? আয়োজকরা জানাচ্ছেন, কলকাতা, মুম্বই, বাংলাদেশ এবং উত্তর আমেরিকার বেশ কিছু নাম করা শিল্পীদের আমন্ত্রণ জানানো হয়েছে। আসর জমাতে আসতে পারেন সঙ্গীতশিল্পী অমিত কুমার, জিৎ গঙ্গোপাধ্যায়, বাঁশিতে পণ্ডিত রনু মজুমদার, সন্তুরে-শিল্পী তরুণ ভট্টাচার্য। প্রয়াত সঙ্গীতশিল্পী সলিল চৌধুরী, হেমন্ত মুখোপাধ্যায়, শচীন দেববর্মণ, রাহুল দেববর্মণকে শ্রদ্ধার্ঘ্য জানানো হবে। ওই অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণ জানানো হয়েছে গায়ক অর্ণব চক্রবর্তী, সঞ্জীবনী ভেলান্দে, জাবেদ আলি ও অঙ্কিতা ভট্টাচার্যকে। থাকতে পারেন কার্তিক দাস বাউল এবং তীর্থ চক্রবর্তী।

Advertisement

সম্মেলনের আহ্বায়ক মিলন আওন বলেন, ‘‘এ রকম একটা বিশাল আয়োজন, যেখানে আট থেকে দশ হাজার মানুষের ভিড় হয়, তা ৪২ বছর ধরে চালাতে পেরে আমরা সত্যিই গর্বিত।’’ কালচারাল অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)-এর সভাপতি চিত্ত সাহা বলেন, “সিএবি ভীষণ ভাবে গর্বিত বাংলা সংস্কৃতিকে ৫০ বছর ধরে উত্তর আমেরিকায় চালিয়ে যেতে পেরেছে।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement