Advertisement
০২ মে ২০২৪
BSF

বাংলাদেশ থেকে ভারতে পাচারের আগে প্রচুর মাদক উদ্ধার লালগোলায়, খোঁজ চলছে পাচারকারীদের

বিএসএফের কাছে গোয়েন্দা মারফত খবর আসে যে, ৩৫ নম্বর ব্যাটেলিয়নের কাঁটাতার এলাকাভুক্ত অংশ দিয়ে চার পাচারকারী মাদক তৈরির কাঁচামাল পাচারের চেষ্টা করছে। তার পরেই অভিযান চালানো হয়।

4kg drug recovered from Bangladesh border of Murshidabad

পাচারকারীদের কাছ থেকে উদ্ধার হওয়া মাদক পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
লালগোলা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১৮:২৯
Share: Save:

পাচারের আগে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত এলাকা থেকে মাদক তৈরির কাঁচামাল বাজেয়াপ্ত করল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার মুর্শিদাবাদের লালগোলা ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকার ঘটনা। উদ্ধার হয়েছে চার কেজি মাদক তৈরির কাঁচামাল। যদিও অভিযুক্তদের কাউকে ধরতে পারা যায়নি। তাদের খোঁজ শুরু করেছে পুলিশ।

বিএসএফ সূত্রে খবর, শনিবার বিকালে সীমান্তরক্ষী বাহিনীর গোয়েন্দা মারফত খবর আসে যে, ৩৫ নম্বর ব্যাটেলিয়নের কাঁটাতার এলাকাভুক্ত অংশ দিয়ে চার পাচারকারী মাদক তৈরির কাঁচামাল পাচারের চেষ্টা করছে। খবর পেয়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করে বিএসএফ। ওই এলাকায় বিএসএফের টহলদারি বাড়িয়ে দেওয়া হয়। বিকেল ৪টে নাগাদ বাংলাদেশের দিক থেকে বেশ কয়েক জন কাঁটাতার পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে। তাঁরা পাচারকারী বলে অভিযোগ। বিএসএফ তাদের প্রতিহত করার চেষ্টা করে। তখন ওই ব্যক্তিরা বেশ কয়েকটি ব্যাগ ফেলে রেখে ঝোপঝাড়ের মধ্যে লুকিয়ে পড়েন অভিযুক্তরা। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে উদ্ধার হয় চার কিলোগ্রাম।

ওই মাদক তৈরির কাঁচামাল লালগোলা থানার হাতে হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি বিএসএফ এ কে আর্য বলেন, ‘‘যে কোনও প্রকার চোরাচালান আটকাতে সীমান্তরক্ষী বাহিনী তৎপর। এর সঙ্গে যারা যুক্ত তাদের গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF Drug
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE