Advertisement
০২ মে ২০২৪
Nadia

ভোটগ্রহণের কয়েক ঘণ্টা আগেই নদিয়ায় স্থগিত নির্বাচন, আঙুল তৃণমূলের দিকে

রবিবার তেহট্টের ধোপট্ট কুষ্টিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিটির ভোটগ্রহণ ছিল। তার আগে শুক্রবার সন্ধ্যায় আচমকা বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিত করে দেন দায়িত্বে থাকা অ্যাসিস্ট্যান্ট রিটার্নিং অফিসার।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৪১
Share: Save:

ভোটগ্রহণ রবিবার হওয়ার কথা ছিল। তার কয়েক ঘণ্টা আগেই স্থগিত হয়ে গেল সমবায় সমিতির নির্বাচন! তা নিয়ে সরগরম হল নদিয়ার তেহট্ট। বিরোধীদের দাবি, তৃণমূল ‘ভয় পেয়েই’ ভোট স্থগিত করিয়েছে। শাসকদল সব অভিযোগ অস্বীকার করেছে।

রবিবার তেহট্টের ধোপট্ট কুষ্টিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিটির ভোটগ্রহণ ছিল। তার আগে শুক্রবার সন্ধ্যায় আচমকা বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিত করে দেন দায়িত্বে থাকা অ্যাসিস্ট্যান্ট রিটার্নিং অফিসার। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, তেহট্ট থানা প্রয়োজন মতো পুলিশি নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় ভোট স্থগিত করা হয়েছে। তার বিরোধিতায় শনিবার এলাকায় বিক্ষোভ-মিছিল করে সিপিএম। সন্ধ্যায় থানায় ডেপুটেশনও জমা দেওয়া হয়। সিপিএমের জেলা কমিটির সদস্য সুবোধ বিশ্বাস বলেন, ‘‘এই সমবায় সমিতিতে তৃণমূল জিততে পারবে না বলেই চক্রান্ত করেছে। সেই চক্রান্তে সামিল পুলিশ। এখন তৃণমূল আর পুলিশ একই ব্যাপার। এ ভাবে ভোট বন্ধ হওয়া গণতান্ত্রিক ব্যবস্থা ভেঙে পড়ারই সামিল।’’ প্রসঙ্গত, ২০১৭ সালে এই সমবায় সমিতিতে ৬৯ আসনেই জয়ী হয়েছিলেন সিপিএম সমর্থিত প্রার্থীরা।

বিরোধীদের অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূলের তেহট্ট-১ ব্লকের সভাপতি বিশ্বরূপ রায় বলেন, ‘‘আমরা প্রার্থী দিয়েছি। সেখানে আমরা কেন ভোট বন্ধ করার জন্য পুলিশকে বলব? এ সব বাজারগরম করা কথা। প্রশাসন পুলিশ দিতে না পারলে সেটা তাদের বিষয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE