Advertisement
০৭ মে ২০২৪
Congress

হাজারের বেশি কর্মী তৃণমূল থেকে কংগ্রেসে

তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে প্রথমে নিয়োগ দুর্নীতি নিয়ে অভিযোগ উঠেছিল। তার পর দমকলে চাকরি দেওয়া নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে।

A Photograph of Congress Flag

তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন প্রায় দেড় হাজার নেতা-কর্মী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ০৮:৩৪
Share: Save:

পঞ্চায়েত ভোটের আগে ফের তৃণমূলে ভাঙন তেহট্ট বিধানসভায়। এ বার তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন প্রায় দেড় হাজার নেতা-কর্মী। তেহট্ট বিধানসভার নারায়ণপুর, কানাইনগর, নিশ্চিন্তপুরের একাধিক কর্মী মঙ্গলবার এক সভায় জেলা কংগ্রেসের সভাপতি অসীম সাহার হাত ধরে কংগ্রেসে যোগ দেন। তেহট্টে এমনিতেই বেশ কিছু দিন ধরে দলীয় কলহে অস্বস্তিতে ছিল শাসক দল। তার উপর দলীয় বিধায়কের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় চাপ বেড়েছিল। মঙ্গলবারের ঘটনায় তারা রীতিমতো সমস্যায় পড়ে গেল বলে মনে করা হচ্ছে।

তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে প্রথমে নিয়োগ দুর্নীতি নিয়ে অভিযোগ উঠেছিল। তার পর দমকলে চাকরি দেওয়া নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। মঙ্গলবার তাপস সাহার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এ ছাড়াও তাপস সাহা ও দলের জেলা পরিষদের সদস্য টিনা ভৌমিক সাহার মধ্যে প্রকাশ্য কোন্দলও সামনে এসেছে। পরে টিনার বিরুদ্ধে একাধিক বিষয়ে লেখা পোস্টার নিয়ে তেহট্ট রাজনৈতিক চাপানউতোড় চলেছে। সব মিলিয়ে মোটেই ভাল অবস্থায় নেই তৃণমূল। এরই মধ্যে কিছু দিন আগে তৃণমূল ছেড়ে প্রায় তিনশো পরিবার সিপিএম-এ যোগ দিয়েছিল। মঙ্গলবার তেহট্টের শ্যামনগরের এক সভায় তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন তৃণমূলের নেতা-কর্মী মিলিয়ে প্রায় হাজার দেড়েক লোক।

এ দিন সভায় নারায়ণপুর ১ পঞ্চায়েতের তৃণমূলের প্রাক্তন অঞ্চল সভাপতি তথা প্রভাবশালী নেতা আলি কাদের খাঁ ও তেহট্ট পঞ্চায়েতের উপপ্রধান চায়না মণ্ডল খাঁ ছিলেন। ২০১৩ সালে তেহট্ট পঞ্চায়েতের প্রধান ছিলেন কংগ্রেসের চায়না মণ্ডল খাঁ। ২০১৮ তে কংগ্রেসের হয়েই ভোটে জিতে তিনি ওই পঞ্চায়েতের উপপ্রধান হন। কিন্তু গত বছর একাধিক কংগ্রেস নেতার সঙ্গে চায়নাও তৃণমূলে যোগ দেন। এ বার আবার তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরলেন দাপুটে ওই নেত্রী। তিনি বলেন, “একটা সময় দলের কিছু নেতার যোগসাজশে আমাকে তৃণমূলে যেতে হয়। ওরা স্বার্থের জন্য তৃণমূলে গিয়েছে। সেটা বুঝতে পেরেই আমি ও আমার সমস্ত কর্মীবন্ধু কংগ্রেসে ফিরেছি।”

নারায়ণপুর ১ এর নেতা আলি কাদের খাঁ বলেন, “তৃণমূলের দুর্নীতি আর অপশাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আমি এবং আমার অঞ্চলের প্রায় হাজার কর্মী-বন্ধু কংগ্রেসে যোগদান করেছেন।’’ এই দলত্যাগ প্রসঙ্গে তেহট্ট ১ ব্লকের তৃণমূল সভাপতি বিশ্বরূপ রায়ের বক্তব্য, “কয়েক দিনের সুবিধা ভোগ করে যেখানকার জল সেখানে গিয়েছে। এর বেশি কিছু বলার নেই।” আর জেলা কংগ্রেসের সভাপতি অসীম সাহা-র মন্তব্য, “প্রায় দেড় হাজার কর্মী তৃণমূল থেকে কংগ্রেসের যোগদান করেছেন। আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে আমরা আমাদের কাজকরে চলেছি।” নিজস্ব চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress TMC Tehatta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE