Advertisement
২৭ এপ্রিল ২০২৪
pranab mukherjee

Pranab Mukherjee: প্রণবের মৃত্যুবার্ষিকীতে জঙ্গিপুরের বাড়িতে সংগ্রহশালার উদ্বোধন করলেন পুত্র অভিজিৎ

জঙ্গিপুরের বাড়িটি দোতলা। সেই বাড়ির এক তলায় গড়ে তোলা হয়েছে সংগ্রহশালাটি। সেখানে রয়েছে প্রণবের ব্যবহৃত সমস্ত সামগ্রী, পোশাক, বই।

সংগ্রহশালার ভিতরে অভিজিৎ মুখোপাধ্যায়

সংগ্রহশালার ভিতরে অভিজিৎ মুখোপাধ্যায় নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১৮:০৫
Share: Save:

দেশের ১৩ তম রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের প্রথম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার। এই দিনে মুর্শিদাবাদের জঙ্গিপুরে প্রণবের বাসভবনে সংগ্রহশালার উদ্বোধন করলেন পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। মঙ্গলবার বিকালেই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হল এই সংগ্রহশালার দরজা।
৩১ অগস্ট প্রণবের মৃত্যুবার্ষিকীতে জঙ্গিপুরের বাড়িতে স্মরণসভারও আয়োজন করেছেন অভিজিৎ। হাজির থাকবেন প্রাক্তন রাষ্ট্রপতির পরিচিতরা। ২০০৪ সালে জঙ্গিপুর লোকসভা কেন্দ্র থেকে জয়ী হওয়ার পর ইউপিএ সরকারের কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন প্রণব। সেই সময় জঙ্গিপুরে একটি বাড়ি ভাড়া নিয়ে থাকতেন তিনি। পরে জমি কিনে তৈরি করা হয় জঙ্গিপুর ভবন।

জঙ্গিপুরের বাড়িটি দোতলা। সেই বাড়ির এক তলায় গড়ে তোলা হয়েছে সংগ্রহশালা। সেখানে রয়েছে প্রণবের ব্যবহৃত সমস্ত সামগ্রী, পোশাক, বই প্রভৃতি। দিল্লি ও কলকাতা থেকে সেই সমস্ত সামগ্রী মুর্শিদাবাদে নিয়ে আসা হয়েছে। শুধু তাই নয়, প্রণবের ব্যবহৃত আসবাবপত্রও থাকছে সেখানে। এখনও বেশ কিছু আসবাব আনার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন অভিজিৎ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pranab mukherjee museum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE