Advertisement
০১ মে ২০২৪
Murshidabad

প্রতিবেশীর ধার শোধ করেননি পাত্রীর বাবা! বিয়ের পরের দিনই বাড়িতে বোমাবাজি, মুর্শিদাবাদে জখম সাত

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে প্রভাসচন্দ্র মণ্ডলের মেয়ে পায়েল মণ্ডলের বিয়ে ছিল। বৌভাত শুক্রবার।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানিনগর  শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:১৮
Share: Save:

বাড়িতে বিয়ে। রাত জেগে আনন্দ করেছিলেন পরিবারের সকলে। ছাদে আড্ডা দিচ্ছিলেন আত্মীয়স্বজনেরা। একতলার ঘরে বর-কনে। আচমকাই বিকট শব্দে কেঁপে উঠল গোটা বাড়ি! মুর্শিদাবাদের রানিনগর থানার বামনাবাদ পশ্চিম বিচপাড়া এলাকার ঘটনা। বিস্ফোরণে জখম হয়েছেন সাত জন। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে প্রভাসচন্দ্র মণ্ডলের মেয়ে পায়েল মণ্ডলের বিয়ে ছিল। বৌভাত শুক্রবার। বাড়িতে আত্মীয়স্বজনের ভিড়। অভিযোগ, বৃহস্পতিবার দুপুর নাগাদ হঠাৎই বাড়ির ছাদে বোমা পড়ে। পাশের বাড়ির ছাদ থেকে বোমা ছোড়ার অভিযোগ উঠেছে। ওই ঘটনায় পুরুষ ও মহিলা-সহ মোট সাত জন আহত হয়েছেন। ঝলসে যায় তাঁদের শরীরের একাংশ। বিকট শব্দ শুনতে পেয়ে ছুটে এসেছিলেন স্থানীয় বাসিন্দারা। প্রতিবেশীরাই আহতদের উদ্ধার করে প্রথমে গোধনপাড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে জখম অবস্থায় গুণেন্দ্রনাথ মণ্ডল ও ভানুমতী মণ্ডল নামের দু’জনকে বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশের বিশাল বাহিনী। ঠিক কী কারণে এই বোমা হামলা, তা পরিষ্কার নয়। তবে প্রাথমিক ভাবে জানা গিয়েছে, যাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁদের কাছ থেকে টাকা ধার নিয়েছিলেন পাত্রীর বাবা। সেই টাকা শোধ করতে না পারায় বোমা হামলা বলে অভিযোগ। ঘটনার পর থেকেই থমথমে এলাকা। ঘটনাস্থলে পুলিশ পিকেট বসানো হয়েছে।

আহত ভানুমতী বলেন, ‘‘ছাদে বসে গল্প করছিলাম, হঠাৎ কিছু একটা এসে পড়ল। হাত-পা সব ঝলসে গিয়েছে। শুনছি পাশের বাড়ির কারও সঙ্গে টাকা নিয়ে কিছু একটা সমস্যা হয়েছিল। যার জেরে এই বোমাবাজি।’’ মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সূর্যপ্রতাপ যাদব বলেন, ‘‘একটি উত্তেজনার খবর পেয়েছি। নিরাপত্তার কারণে পুলিশ মোতায়েন রয়েছে। তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE