Advertisement
১২ জুলাই ২০২৪
TMC-Congress clash

তৃণমূল-কংগ্রেসের সংঘর্ষে উত্তপ্ত মুর্শিদাবাদের সুতি, বোমাবাজিতে জখম কয়েক জন, ধৃত দু’পক্ষের ১০

শনিবার দুপুরে মহলদারপাড়া গ্রামে দু’পক্ষের সংঘর্ষের সময় এলাকায় প্রচুর বোমাবাজি হয় বলে অভিযোগ। ঘটনায় বেশ কয়েক জন জখমও হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী পৌঁছয়।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৮:৩০
Share: Save:

পুরনো রাজনৈতিক বিবাদকে কেন্দ্র করে তৃণমূল এবং কংগ্রেস সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটল মুর্শিদাবাদের সুতিতে। শনিবার দুপুরে মহলদারপাড়া গ্রামে দু’পক্ষের সংঘর্ষের সময় এলাকায় প্রচুর বোমাবাজি হয় বলে অভিযোগ। ঘটনায় বেশ কয়েক জন জখমও হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী পৌঁছয়। দীর্ঘ ক্ষণের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে তারা। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে। সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে দু’পক্ষের ১০ জনকে।

স্থানীয় সূত্রে খবর, সুতি ২ পঞ্চায়েত সমিতির নারী ও শিশু কল্যাণ এবং ত্রাণ কর্মাধ্যক্ষ জাইনুরনেশা বিবির স্বামী তথা স্থানীয় তৃণমূল নেতা সোহরাব আলির সঙ্গে স্থানীয় কংগ্রেস নেতা হারুণ শেখের দীর্ঘ দিন ধরেই বিবাদ চলছে। দুই গোষ্ঠীর বিবাদে প্রায়ই উত্তপ্ত হয়ে ওঠে মহলদারপাড়া। শনিবার দুপুরে হঠাৎই ফের সংঘর্ষে জড়ায় দুই গোষ্ঠী। সুতির তৃণমূল বিধায়ক ইমানি বিশ্বাস বলেন, ‘‘হারুন শেখ কংগ্রেস করে। সে একটি খুনের ঘটনার আসামি। গ্রেফতারি এড়াতে সে বেশ কিছু দিন ধরে এলাকা ছাড়া হয়েছিল। সম্প্রতি ফের এলাকায় ঢুকে অশান্তি করার চেষ্টা করছে।’’

স্থানীয় কংগ্রেস মহম্মদ আলি মণ্ডল অভিযোগ অস্বীকার করে বলেন, ‘‘তৃণমূল নেতা সোহরাব গোষ্ঠীর অত্যাচারে দীর্ঘ দিন ধরে হারুন শেখ-সহ আরও বেশ কিছু কংগ্রেস পরিবার গ্রামে ঢুকতে পারে না। সোহরাবের লোকেরা মহলদারপাড়ায় কংগ্রেসের সমর্থকদের বাড়িঘর ভাঙচুর করেছে। তৃণমূলের লোকেরাই এলাকায় অশান্তি ছড়ানোর জন্য এবং গ্রাম নিজেদের দখলে রাখতে বোমাবাজি করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE